সিরিয়ায় বোমা বিস্ফোরণে ৪ মার্কিন সেনাসহ নিহত ১৮

প্রকাশ | ১৭ জানুয়ারি ২০১৯, ০৮:৪৭

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস

সিরিয়ার মানবিজ শহরে বোমা বিস্ফোরণে ৪ মার্কিন সেনা নিহত ও ৩ জন আহত হয়েছে। বুধবার বিকেলে মার্কিন নেতৃত্বাধীন একটি সেনা টহলের কাছে বোমা বিস্ফোরিণের ঘটনা ঘটে। হামলায় ১৪ বেসামরিক নাগরিক নিহত হয়েছে।

মার্কিন কর্মকর্তার বরাত রয়টার্স জানিয়েছে, সেনাদের নিয়মিত টহলের সময় তারা বিস্ফোরণের কবলে পড়ে। ইরাক ও সিরিয়ায় অভিযান চালানোর দায়িত্বে নিয়োজিত মার্কিন দপ্তর এর আগে এক বিবৃতিতে জানিয়েছিল, ‘বিষয়টি নিয়ে আমরা এখনো তথ্য সংগ্রহ করছি এবং পরে বিস্তারিত জানানো হবে।’

এদিকে ব্রিটেনভিত্তিক মানবাধিকার সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস বলেছে, বোমা বিস্ফোরণে নিহতদের নয়জন বেসামরিক ব্যক্তি। বাকিরা সিরিয়ান ডেমোক্র্যাটিক ফোর্সেস বা এসডিএফর সদস্য। মানবিজ শহরের কেন্দ্রস্থলে আল-উমারা রেস্টুরেন্টের কাছে বিস্ফোরণের ঘটনা ঘটে। আহতদের কয়েকজনের অবস্থা গুরুতর হওয়ায় মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশংকা করা হচ্ছে। হামলার দায়িত্ব স্বীকার করেছে উগ্র সন্ত্রাসী গোষ্ঠী দায়েশ।

সম্প্রতি সিরিয়া থেকে মার্কিন সেনা প্রত্যাহারের ঘোষণা দিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এরপরই সিরিয়া থেকে সেনা সরানোর কাজ শুরু করেছে মার্কিন যুক্তরাষ্ট্র।

ঢাকা টাইমস/১৭জানুয়ারি/একে