কুষ্টিয়া মেডিকেলের নির্মাণাধীন ছাদ ধসে শ্রমিক নিহত

কুষ্টিয়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ জানুয়ারি ২০১৯, ১৮:৫৮

কুষ্টিয়ায় নির্মাণাধীন মেডিকেল কলেজ হাসপাতালের ছাদ ধসে পড়েছে। এই ঘটনায় একজন নিহত এবং ছয় জন আহত হয়ে হাসপাতালে ভর্তি আছেন।

কুষ্টিয়ার শহরতলী ঢাকা রোড এলাকায় এই নির্মাণ কাজ চলছে। বৃহস্পতিবার বিকাল সাড়ে চারটার দিকে হঠাৎ ধসে পড়ে একটি ভবনের নীচ তলার ছাদের সামনের অংশ। এতে এই প্রাণহানি ঘটে।

খবর পেয়ে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে এসে শুরু করে উদ্ধার অভিযান। নিচে চাপা পড়া দুই জনকে বের করা হলে একজনকে পাওয়া যায় মৃত অবস্থায়। তার নাম বজলু মিয়া। তার বাড়ি কুষ্টিয়ার কুমারখালী উপজেলার চোরাইখোল গ্রামে।

আহত শ্রমিক ইশা খাঁ জানান, হঠাৎ করেই বিকট শব্দ করে ছাদের সাটারিং (ছাদ ধরে রাখতে তৈরি করা কাঠামো) বসে যায় । নিচে দুইজন কাজ করছিলেন। তাদের একজন মারা যান।

কুষ্টিয়া ফায়ার সার্ভিসের অতিরিক্ত উপপরিচালক ফিরোজ কুতুবি এই ঘটনার জন্য দায়ী করেছেন নির্মাণ কাজের ত্রুটিকে। ছাদ নির্মাণের সময় যে ধরনের নিরাপত্তা সরঞ্জাম ব্যবহারের কথা ছিল, সেটা করা হয়নি। এ কারণে চাপ নিতে পারেনি খুঁটিগুলো।

গণপূর্ত বিভাগের অধীনে ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স জহুরুল ইসলাম কনস্ট্রাকশন এই ভবনটি নির্মাণের কাজ পেয়েছিল। তবে দুর্ঘটনার পর কেউ ঘটনাস্থলে আসেনি। ফলে তাদের বক্তব্য পাওয়া যায়নি।

এই অভিযোগ তদন্তে জেলা প্রশাসনের পক্ষ থেকে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে কুষ্টিয়া জেলা প্রশাসক আসলাম হোসেন জানান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আজাদ জাহানকে প্রধান করে এই কমিটিকে তিন দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

পাঁচ তলা ভবনটি নির্মাণের কাজ শুরু হয় ২০১৭ সালে। ভবনটির ছাদের পাশাপাশি মূল ফটকের কাজ চলছিল। দ্রুত কাজ করার জন্যই এমন দূর্ঘটনা ঘটেছে বলে তাদের অভিযোগ।

কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতাল নির্মাণ প্রকল্পের প্রকল্প পরিচালক আশরাফুল হক দারা বলেন, ‘দ্রুত কাজ শেষ করার জন্য ঠিকাদারী প্রতিষ্ঠান তড়িঘড়ি করে কাজ শেষ করছিল। হয়তো বা সাটারিং এ কোন দুর্বলতার জন্য এ ধরনের দুর্ঘটনা ঘটেছে।’

ঢাকাটাইমস/১৭জানুয়ারি/প্রতিবেদক/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :