মেলবোর্নে ইসরায়েলের তরুণী ছুরিকাঘাতে নিহত

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ জানুয়ারি ২০১৯, ১৯:১৫

অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়া অঙ্গরাজ্যের মেলবোর্নে ইসরায়েলের এক বিশ্ববিদ্যালয় ছাত্রী ছুরিকাঘাতে নিহত হয়েছেন। গত বুধবার মাঝ রাতে মেলবোর্ন বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের কাছে এ ঘটনা ঘটে। খবর বার্তা সংস্থা এএফপির।

বৃহস্পতিবার পুলিশ জানায়, ২১ বছর বয়সী আলিয়া মাসারউইর হত্যাকারীকে ধরিয়ে দিতে নাগরিকদের প্রতি আহ্বান জানিয়েছে পুলিশ। মেলবোর্ন ইউনিভার্সিটির কাছে তার মৃতদেহ পাওয়া যায়।

গোয়েন্দা পুলিশের কর্মকর্তা অ্যান্ড্রিউ স্টাম্পার মেলবোর্নে সাংবাদিকদের বলেন, ‘এটি একটি ভয়াবহ হামলার ঘটনা। একজন নির্দোষ তরুণীকে হত্যা করা হয়েছে। যিনি আমাদের শহরের একজন দর্শণার্থী ছিলেন।’

মেলবোর্নের লাতরোব বিশ্ববিদ্যালয়ে এক বছরব্যাপী একটি কোর্সের শিক্ষার্থী ছিলেন মাসারউই। মাত্র পাঁচ মাস হলো তিনি অস্ট্রেলিয়া এসেছেন। বুন্দোরা উপশহরের একটি কমেডি ক্লাব থেকে ট্রামে করে রাতে বাড়ি ফিরছিলেন মাসারউই। ওই দিন মধ্যরাতে তিনি হামলার শিকার হন।

পুলিশ জানায়, হামলার মুহূর্তে বিদেশে থাকা বোনের সঙ্গে ফোনে কথা বলছিলেন মাসারউই।

স্টাম্পার বলেন, ‘তার বোন ফোন মাটিতে পড়ে যাওয়ার শব্দ এবং কারো কণ্ঠস্বর শুনতে পেয়েছেন।’ 

স্টাম্পার জানায়, স্থানীয় সময় বুধবার সকাল ৭টার দিকে বাসস্ট্যান্ড থেকে ৫০ মিটার দূতে মাসারউইর লাশ পাওয়া যায়। একই সময়ে তার বোন ঘটনাটি পুলিশকে জানিয়েছিল। 

যৌন নির্যাতনের কোনো ঘটনা কিনা, তা পুলিশ এখন পর্যন্ত নিশ্চিত করেনি। তবে তারা বলছে, যৌন অপরাধীদের বিষয়টি তদন্তের মধ্যে রয়েছে।

(ঢাকাটাইমস/১৭জানুয়ারি/এসআই)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত