বেইলি রোডে অবৈধ স্থাপনা উচ্ছেদ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ জানুয়ারি ২০১৯, ২০:১২

রাজধানীর বেইলি রোডে সড়কের পাশের ফুটপাত দখল করে অবৈধভাবে গড়ে ওঠা স্থাপনা উচ্ছেদ করেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ রাজউকের ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার বিকালে এই অভিযানে আট থেকে ১০টি দোকানের আংশিক ভেঙে ফেলা হয়।

অভিযানে বেইলি রোডের গোল্ড প্যালেস শপিংমলের সামনের দেয়াল, গ্রিন কজি কটেজ শপিংমলের ফুটপাথে গড়ে ওঠা দুটি দোকান, মি. বেকারের সামনের অংশ, শর্মা হাউজের আংশিক ভেঙে ফেলা হয়।

অভিযানে নেতৃত্ব দেন রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট জেসমিন আক্তার। অভিযানকালে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন ও মেট্রোপলিটন পুলিশের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তারা নির্বাহী ম্যাজিস্ট্রেটকে সহায়তা প্রদান করেন। ভ্রাম্যমাণ আদালত চলাকালে নির্বাহী ম্যাজিস্ট্রেটের সঙ্গে বাকবিত-ায় জড়িয়ে পড়েন ১ নিউ বেইলি রোডের ভবন মালিক। এই ভবনের তিন তলায় লিফট ও শর্মা হাউজের সামনের অংশ ভেঙে ফেলাকে অনাকাক্সিক্ষত বলছেন শর্মা হাউজের অংশীদার রহমত। কোনো আইনি নোটিশ ছাড়া আকস্মিকভাবে অবৈধ স্থাপনা ভাঙাকে নীতিবহির্ভূত বলছেন এই দোকান মালিক।

আগাম নোটিশ ছাড়া মোবাইল কোর্ট দিয়ে স্থাপনা উচ্ছেদের অভিযানে অনেক ব্যবসায়ী ক্ষুব্ধ। এই বিষয়ে জানতে চাইলে ম্যাজিস্ট্রেট জেসমিন আক্তার ঢাকা টাইমসকে বলেন, ‘অবৈধ স্থাপনা উচ্ছেদ পরিচালনা অভিযান রাজউকের কাজ। মোবাইল কোর্ট পরিচালনার বিষয়টিই আকস্মিক। যারা নিয়ম মেনে ভবন নির্মাণ করেন তাদের সমস্যা হওয়ার কথা না।’

এধরনের অবৈধ স্থাপনা উচ্ছেদের অভিযান নিয়মিত চলবে জানিয়ে এই কর্মকর্তা বলেন, রাজধানীকে পরিষ্কার-পরিচ্ছন্ন করতে উচ্ছেদ অভিযান চলবে। যেখানেই অবৈধ স্থাপনা বিষয়ে আমাদের সঙ্গে যোগাযোগ করা হবে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেব।’ আগামী সপ্তাহে পুরান ঢাকার নির্দিষ্ট কিছু এলাকায় এই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হবে বলেও জানান তিনি।

(ঢাকাটাইমস/১৭জানুয়ারি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

​​​​​​​যাত্রীদের নিরাপত্তায় কমলাপুর স্টেশনে র‍্যাবের নিয়ন্ত্রণ কক্ষ

ছুটির দিনে রাজধানীর বিপণি কেন্দ্রগুলোতে উপচেপড়া ভিড়

বিজিবিতে আযান ও ক্বেরাত প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ

পাঁচ বছরেও শেষ হয়নি বনানীর এফআর টাওয়ারে অগ্নিকাণ্ডের বিচার

এক হাতে ইফতারের পানির বোতল, আরেক হাতে যান চলাচলের ইশারা ডিসির

এলিফ্যান্ট রোডে বাসা থেকে শিক্ষার্থীর ঝুলন্ত মরদেহ উদ্ধার

ঢাকাস্থ কোম্পানীগঞ্জ উপজেলা কল্যাণ সমিতির ইফতার মাহফিল অনুষ্ঠিত

অসুস্থতার যন্ত্রণা সইতে না পেরে ছুরিকাঘাতে রিকশাচালকের আত্মহত্যা

রাজধানীর ধোলাইপাড়ে পুলিশ কনস্টেবলের স্ত্রীর ‘আত্মহত্যা’

বুধবার থেকে এক ঘণ্টা বাড়ছে মেট্রোরেল চলাচলের সময়

এই বিভাগের সব খবর

শিরোনাম :