‘চ্যাম্পিয়ন’ ওজনিয়াকিকে বিদায় করলেন শারোপোভা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ জানুয়ারি ২০১৯, ১৯:৫৭

অস্ট্রেলিয়ান ওপেনের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ক্যারোলিন ওজনিয়াকির বিদায় ঘন্টা বাজিয়েছেন মারিয়া শারাপোভা। শুক্রবার তৃতীয় রাউন্ডে ওজনিয়াকিকে ৬-৪, ৪-৬, ৬-৩ গেমে হারান রুশ সুন্দরী। শেষ ষোলোতে তিনি খেলবেন অস্ট্রেলিয়ার অ্যাশলে বার্টির বিপক্ষে। 

ডোপ টেস্টে পজিটিভ হওয়ায় ১৫ মাসের জন্য নিষিদ্ধ হয়েছিলেন শারাপোভা। ২০১৭ সালে নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরার পর এটি তার অন্যতম বড় জয়। এর আগে অস্ট্রেলিয়ান ওপেনে অ্যাঞ্জেলিক কারবারকে হারান তিনি। ম্যাচ শেষে নিজের জয় নিয়ে রুশ তারকা বলেন, ‘গত বছর শীর্ষ তারকাদের বিপক্ষে আমি বেশ কয়েকটি ম্যাচ খেলেছি। সেগুলো ছিল আমার অনুশীলনের মত। জানতাম, ওজনিয়াকি কঠিন প্রতিপক্ষ। তাকে হারাতে পেরে খুব আনন্দ লাগছে।’

কোয়ার্টার ফাইনালের জন্য শারাপোভাকে কঠিন পরীক্ষাই দিতে হবে। তার সামনে যে অ্যাশলে বার্টি। তৃতীয় রাউন্ডে সরাসরি সেটে জিতে শেষ ষোলোতে ওঠেছেন তিনি। 
শারাপোভার দিনে তৃতীয় রাউন্ডে দাপুটে জয় তুলে নিয়েছেন ‘নাম্বার টু’ তারকা অ্যাঞ্জেলিক কারবার। কিম্বার্লি বিরেলকে ৬-১, ৬-০ গেমে উড়িয়ে দেন জার্মান তারকা। শেষ ষোলোতে তিনি খেলবেন যুক্তরাষ্ট্রের ড্যানিয়েল কলিনসের বিপক্ষে। এছাড়া পেত্রা কেভিতোভা আর স্লোয়ানি স্টিফেন্স ওঠেছেন শেষ ষোলোতে। 

এদিকে, পুরুষ এককের তৃতীয় রাউন্ডে নিজ নিজ ম্যাচে জিতেছেন রজার ফেদেরার আর রাফায়েল নাদাল। রড লেভার টানা দুইবারের চ্যাম্পিয়ন ফেদেরার ৬-২, ৭-৫, ৬-২ গেমে হারান টেলর ফিটজকে। কোয়ার্টার ফাইনালের পথে ফেডের বাধা গ্রীসের স্টেফানোস সিতসিপাস। 

তৃতীয় রাউন্ডে নাদালের প্রতিপক্ষ ছিল আলেক্স ডি মিনাউর। মিনাউর দাঁড়াতেই পারেননি স্প্যানিশ তারকার সামনে। তিন সেটের লড়াইয়ে হেরেছেন ৬-১, ৬-২, ৬-৪ গেমে। শেষ ষোলোতে নাদাল খেলবেন টমাস বার্ডিচের বিপক্ষে।

(ঢাকাটাইমস/১৮ জানুয়ারি/ এবিএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :