দিনে দুপুরে আদাবরে ‘ডাকাত’, অতঃপর...

নিজস্ব প্রতিবেদক
ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ জানুয়ারি ২০১৯, ২০:৩১

দুপুর আনুমানিক দুটো। ঢাকার আদাবরে একটি বাড়িতে তুমুল হট্টগোল। চিৎকার চেঁচামেচিতে আশপাশের বাড়ির মানুষের কান ঝালাপালা। ছুটির দিনের বিশ্রামেও বাগড়া বসাল উটকো ঝামেলা। 

পরিস্থিতি এতটাই উত্তপ্ত ছিল যে, পাশের এক বাসিন্দা শঙ্কিত হয়ে পড়লেন। কী হচ্ছে, পুরোপুরি বুঝে ওঠার আগেই মুঠোফোনে বাটন টিপে কল করলেন ৯৯৯-এ। 

ওপাশের সাড়া পেলে জানালেন, আদাবরের একটি বাড়িতে ডাকাত পড়েছে। দিনেদুপুরে ডাকাত পড়ার এমন খবরে পুলিশও বিস্মিত। খুব সময় নিল না তারা।  মুহূর্তের ভেতর পুলিশ সদস্যরা এসে বাড়ি ঘিরে ফেললেন। পরে জানা গেল, ডাকাত নয়, বাড়িওয়ালা ও ভাড়াটিয়ায় দ্বন্দ্বে এই হট্টগোল!

শুক্রবার আদাবরের ১৪ নম্বর সড়কের ওই ঘটনা এলাকায় মুখোরোচক আলোচনার খোরাক হয়েছে। ঘটনার পর বাড়ির মালিক পুলিশের কাছে অভিযোগ করেন, দুই বছর ধরে এক ভাড়াটিয়া তাকে ভাড়া দিচ্ছেন না। আর ভাড়াটিয়া বলছেন, তিনি প্রতিমাসে ব্যাংকের মাধ্যমে ভাড়া পরিশোধ করে আসছেন। 

দুজনের পাল্টাপাল্টি অভিযোগ শুনে আদাবর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাউসার আহমেদ দুই পক্ষকে সমাধানের জন্য আদালতে যেতে বলেন।

পুলিশের ওই কর্তা ঢাকা টাইমসকে বলেন, ‘আদাবর ১৪ নম্বর সড়কের ওই বাড়ির মালিক রফিকুল ইসলাম। পেশায় একজন ডাক্তার। তিনি দীর্ঘদিন এক ভাড়াটিয়ার কাছ থেকে ভাড়া পাচ্ছেন না। এই নিয়ে বিরোধ চলছিল। চলতি মাসে ভাড়াটিয়া বাড়ি ছেড়ে দেওয়া কথা থাকলেও তা দিচ্ছেন না। উল্টো তিনি আদালতে একটি মামলা করেছেন।’ 

কাউসার আহমেদ বলেন, স্থানীয়রা আজ (শুক্রবার) দুই পক্ষকে নিয়ে বসেছিল। সেখানে বাকবিত-া হলে কেউ একজন পুলিশকে ফোন দেয়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে প্রকৃত ঘটনা জানতে পারে। তবে বিষয়টি মীমাংসার চেষ্টা করা হলেও সম্ভব হয়নি বলে জানান তিনি। 

ঢাকাটাইমস/১৮জানুয়ারি/এসএস/এফএইচ

 

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :