চট্টগ্রামের ভিক্টোরিয়া জুটমিলে আগুন

ব্যুরো প্রধান, চট্টগ্রাম
| আপডেট : ১৮ জানুয়ারি ২০১৯, ২১:১৮ | প্রকাশিত : ১৮ জানুয়ারি ২০১৯, ২১:০৮

চট্টগ্রাম মহানগরের একে খান মোড় এলাকায় ভিক্টোরিয়া জুট মিলে বড় ধরনের অগ্নিকাণ্ড ঘটেছে। শুক্রবার বিকাল সাড়ে পাঁচটার দিকে আগুনের সূত্রপাত হয়। পরে ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট পৌনে দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে নেয়।

স্থানীয়দের বরাতে ফায়ার সার্ভিসের উপ-পরিচালক মো. জসিম উদ্দিন জানান, ‘ভিক্টোরিয়া জুট মিলটি দীর্ঘদিন ধরে বন্ধ। এর ৭/৮টি গুদাম বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানকে ভাড়া দেয়া হয়েছিল। গুদামে তাদের পণ্য সাময়িকভাবে মজুদ করে রাখা ছিল। এসব গুদামের একটি থেকে আগুনের সূত্রপাত হয়।

আগুনে বিভিন্ন মালামাল পুরে ব্যাপক ক্ষয়ক্ষতির অনুমান করছেন ফায়ার সার্ভিস কর্মীরা। বিভিন্ন গুদামে আগুন ছড়িয়ে যাওয়ায় ক্ষতি হয়েছে জুটমিলেরও।

পাহাড়তলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সদীপ দাশ জানান, খবর পেয়ে আগ্রাবাদ, বায়েজিদ ও বন্দরসহ বিভিন্ন স্টেশন থেকে ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট আগুন নেভাতে কাজ করে।

অগ্নিনির্বাপক কেন্দ্রের চট্টগ্রাম বিভাগীয় নিয়ন্ত্রণ কক্ষের অপারেটর রুহুল আমিন জানান, বিকাল ৫টার দিকে আগুন লাগার খবর পেয়েই ৬টি কেন্দ্রের ১৫টি গাড়িসহ অগ্নিনির্বাপক সদস্যরা ঘটনাস্থলে ছুটে গেছেন। সন্ধ্যা সাড়ে ছয়টায় দিকে আগুন নিয়ন্ত্রণে চলে এসেছে। 

ঢাকাটাইমস/১৮জানুয়ারি/ইএস

 

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :