সংরক্ষিত ৪৩ আসনে মনোনয়নপ্রত্যাশী ১৫১০

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ জানুয়ারি ২০১৯, ২১:১৯

সংরক্ষিত নারী আসনের মনোনয়নপ্রত্যাশীদের কাছে ফরম বিক্রি সম্পন্ন করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। চার দিনে এক হাজার ৫১০ জন নারী মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।
সরাসরি নির্বাচিত ছয়জন সংসদ সদস্যের বিপরীতে একটি নারী আসন পাওয়া যায়। সে হিসাব অনুযায়ী ২৫৭ আসনের বিপরীতে ৪৩টি আসন পাচ্ছে আওয়ামী লীগ। এই

আসনগুলোতে আওয়ামী লীগের মনোনয়ন পেতে গত মঙ্গলবার থেকে শুরু হয় ফরম বিক্রি। দলীয় সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয় থেকে আবেদনপত্র সংগ্রহ করেন আগ্রহীরা।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ জানিয়েছেন, চার দিনে ১৫১০ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। মনোনয়নপত্র সংগ্রহকারীরা রবিবারের মধ্যে তাদের এ মনোনয়ন ফরম জমা দিতে পারবেন।

এদিকে ১৫১০টি মনোনয়ন ফরম বিক্রি করে আওয়ামী লীগের দলীয় তহবিলে জমা পড়েছে চার কোটি ৫৩ লাখ টাকা। প্রতিটি মনোনয়ন ফরমের মূল্য ছিল ৩০ হাজার টাকা করে। এর আগে এবারের নির্বাচনে ৩০০ আসনের বিপরীতে চার হাজার ২৩টি মনোনয়ন ফরম বিক্রি করে আওয়ামী লীগ। তখন দলটির তহবিলে যোগ হয় ১২ কোটি ছয় লাখ ৯০ হাজার টাকা।

এবারই এত বিপুলসংখ্যক নারী এমপি হতে চেয়ে শাসক দল আওয়ামী লীগের সংরক্ষিত নারী আসনের মনোনয়ন ফরম কিনলেন। বেশ কয়েকজন রুপালি জগতের তারকার ফরম সংগ্রহ নিয়ে ইতিমধ্যে আলোচনা-সমালোচনা শুরু হয়েছে। 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের একাধিক বক্তব্যে বলেন, ত্যাগী ও যাদের দলের জন্য অবদান আছে মনোনয়নের ক্ষেত্রে তাদেরকে অগ্রাধিকার দেয়া হবে। পাশাপাশি যারা এবারের নির্বাচনী প্রচারেও কাজ করেছেন তারাও মনোনয়নের জন্য বিবেচিত হবেন। একইসঙ্গে অভিনেত্রীদেরও কেউ কেউ মনোনয়ন পেতে পারেন।

(ঢাকাটাইমস/১৮জানুয়ারি/টিএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :