দুপুরে সোহরাওয়ার্দীতে আ.লীগের ‘বিজয় সমাবেশ’

নিজস্ব প্রতিবেদক
| আপডেট : ১৯ জানুয়ারি ২০১৯, ১০:১২ | প্রকাশিত : ১৯ জানুয়ারি ২০১৯, ১০:০৪
ফাইল ছবি

আজ শনিবার রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের বিজয় সমাবেশ। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিশাল বিজয় উদযাপন করতেই এই সমাবেশের আয়োজন। এরই মধ্যে বিজয় সমাবেশের যাবতীয় প্রস্তুতি শেষ হয়েছে। গত ১০ দিন ধরেই চলছিল প্রস্তুতি পর্ব।

প্রস্তুতির প্রতিটি পরতেই ছিল নান্দনিকতার ছোঁয়া। মঞ্চ নির্মাণ থেকে শুরু করে সমাবেশ অঙ্গনকে সাজাতে শৈল্পিক কারুকাজও হয়েছে বেশ।

দলের নেতারা আশা করছেন, বিজয় উদযাপনের এই আয়োজনে কয়েক লাখ মানুষের সমাবেশ হবে। অতীতের যেকোনো সমাবেশের জনসমাগমকে ছাড়িয়ে যাওয়ার লক্ষ্য সামনে রেখে প্রস্তুতি নিয়েছেন তারা।

মহাসমাবেশ শুরু হবে দুপুর আড়াইটায়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দলীয় একাধিক সূত্র জানায়, এই সমাবেশ থেকে বিপুল সমর্থন জানানোয় দেশবাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশের পাশাপাশি দলীয় তৃণমূলের নেতা-কর্মীদের বার্তা দেবেন প্রধানমন্ত্রী।  বিজয় সমাবেশ হলেও এতে দলের মন্ত্রী, সাংসদ, নেতাসহ সবার প্রতি দুর্নীতিবিরোধী বার্তা দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আওয়ামী লীগের সরকার কী কী করেছে, সামনে সরকারের অগ্রাধিকার কী, তা তুলে ধরবেন তিনি। সমৃদ্ধির অগ্রযাত্রা অব্যাহত রাখতে দুর্নীতি-মাদক-সন্ত্রাস নির্মূলে দলীয় নেতা-কর্মীদের প্রতি বিশেষ অনুশাসনমূলক নির্দেশনা দেবেন তিনি।

দলের নীতিনির্ধারণী পর্যায়ের নেতারা জানিয়েছেন, সংসদ নির্বাচনের পর দলের নেতা-কর্মীদের আনন্দ মিছিল-সমাবেশ করতে নিষেধ করা হয়েছিল। কোথাও আনন্দ মিছিল সমাবেশ তারা করেননি। বিশাল জয়ের আনন্দ থেকে নেতা-কর্মীদের বঞ্চিত করতে চায়নি দলের হাইকমান্ড। তাই আজকের এই মহাসমাবেশ তথা বিজয় সমাবেশ।

১৪ দল জোটগতভাবে নির্বাচনে অংশ নিলেও এই সমাবেশে তারা অংশ নিচ্ছেন না। ১৪ দলের একাধিক শরিক দলের নেতা ঢাকা টাইমসকে জানিয়েছেন, তাঁরা আমন্ত্রণ পাননি।  

ঢাকা টাইমস/১৯জানুয়ারি/ওআর

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :