‘কুড়িয়ে পাওয়া আমড়া’ খেয়ে শিশুর মৃত্যু

নাটোর প্রতিবেদক, ঢাকটাইমস
 | প্রকাশিত : ১৯ জানুয়ারি ২০১৯, ১৬:৩৪

নাটোরের সিংড়ায় রাস্তায় কুড়িয়ে পাওয়া আমড়া খেয়ে আব্দুল্লাহ (৩) নামের এক শিশু মারা যাওয়ার অভিযোগ উঠেছে। আমড়া খেয়ে নিহতের বড় বোন ফাতেমা খাতুন অসুস্থ হয়ে পড়ায় তাকে (৭) সিংড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

তারা সিংড়া বাজার কেন্দ্রীয় জামে মসজিদের খাদেম সোহেল রানার সন্তান। শিশু দুটি সিংড়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী।

নিহত ওই শিশুর মা আফরোজা খাতুন ও এলাকাবাসী সূত্রে জানা যায়, শুক্রবার বিকালে খাদেম সোহেল রানার কন্যা ফাতেমা খাতুন তার ভাই আব্দুল্লাহ কে নিয়ে সিংড়া কেন্দ্রীয় জামে মসজিদ থেকে বাড়ি ফিরছিল।

পথে মসজিদের পার্শ্বে বাজারের রাস্তায় দুটি আমড়া কুড়িয়ে পায়। পরে বাড়ি ফিরে দুই ভাইবোন আমড়াটি খেয়ে ফেললে তারা অসুস্থ হয়ে পড়ে।

পরে দুইজনই বমি ও পায়খানা করতে শুরু করে। পরে অসুস্থ অবস্থায় তাদের সিংড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করলে রাত ৮টায় শিশু আব্দুল্লাহকে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

আজ শনিবার বিকাল ৩টায় অপর শিশু ফাতেমা খাতুনকে অসুস্থ্য অবস্থায় সিংড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মহিলা ওয়ার্ডে চিকিৎসা দেয়া হচ্ছে।

সিংড়া কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম মাওলানা মনিরুল ইসলাম বলেন, কুড়িয়ে পাওয়া আমড়া খেয়েই শিশু আব্দুল্লার মৃত্যু হয়েছে। আর অপর শিশু এখনও অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি রয়েছে।

খবর পেয়ে সিংড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ছুটে যান আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের স্ত্রী আরিফা জেসমিন কণিকা। এসময় তিনি খাদেম সোহেল রানার শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন এবং অসুস্থ শিশুকন্যার সুচিকিৎসা নিশ্চিতে চিকিৎসকদের অনুরোধ করেন।

সিংড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আমিনুল ইসলাম বলেন, শিশু আব্দুল্লাহকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছে। আর শিশু ফাতেমা খাতুনকে চিকিৎসা দেয়া হচ্ছে। সে একাধিক বার বমি ও পাতলা পায়খানা করেছে। তবে আমড়াতে কি ছিল বা কেন এই ঘটনা ঘটলো বিষয়টি কেমিক্যাল টেস্ট ছাড়া বলা সম্ভব নয়। তবে ১২ঘণ্টা পেরিয়ে গেলেও ফাতেমা খাতুন সুস্থ্য না হওয়ায় তিনি জরুরি বোর্ড ডেকে বিষয়টি দেখা হচ্ছে।

সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) নেয়ামুল আলম বলেন, এ বিষয়ে থানায় কেউ অবগত করেননি।

ঢাকাটাইমস/১৯জানুয়ারি/প্রতিবেদক/ওআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :