পাঠাও নারী রাইডারদের পাশে নিটল নিলয় গ্রুপ

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ১৯ জানুয়ারি ২০১৯, ১৭:১৫

নিটল নিলয় গ্রুপ এবং বাংলাদেশের ১ নাম্বার ডিজিটাল প্ল্যাটফর্ম পাঠাও নারী রাইডারদের পাশে থাকায় অঙ্গীকারবদ্ধ। জীবন সংগ্রামে সাহসী নারী রাইডার যোদ্ধাদের সন্মান জানাতে নিটল নিলয় গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান এনআইটিএস সার্ভিস প্রাইভেট লিমিটেড এবং পাঠাও এক অভিনন্দন সভার আয়োজন করে। এই নারী রাইডারদের দেখানো পথেই নানা প্রতিকূলতা দূর করে অনেক নারীই এই পেশায় আসছেন এবং সমাজে নারীর প্রতি দৃষ্টিভঙ্গি বদলাতে অবদান রাখছেন।

সভায় পাঠাওয়ের সেরা চারজন নারী রাইডারকে তাদের সাহসী পদক্ষেপের জন্য সন্মাননা জানানো হয়। পরে সেরা চার নারী রাইডারদের বাইকের সুরক্ষার জন্য তাদের বাইকে বাইক ট্র্যাকিং ডিভাইস NTrack, Moto ইন্সটল করা হয়।

অনুষ্ঠানে এনআইটিএস সার্ভিস প্রাইভেট লিমিটেডের সিবিও অরূপ কুমার চাকী এবং পাঠাওয়ের সিইও হোসেন ইলিয়াসসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এনআইটিএস সার্ভিস প্রাইভেট লিমিটেড, পাঠাওয়ের নারী রাইডারদের ও তাদের বাইক এর সুরক্ষার জন্য NTrack, Moto এর ডিভাইসে ২৮ ফেব্রুয়ারি ২০১৯ পর্যন্ত  ৫% ছাড় ঘোষণা করে।

এই নিয়ে হুসেন এম ইলিয়াস বলেন, ‘এই উদ্যোগ গ্রহণের ফলে আমাদের রাইডাররা বেশ উপকৃত হবেন বলে আশা করছি। কারণ এই সিস্টেমটির মাধ্যমে বাইকের লাইভ লোকেশন জানা জানা যাবে। ফলে রাইডাররা বাইক চুরি হওয়ার কোনো দুশ্চিন্তা ছাড়াই রাইড দিতে পারবেন।’

পুরুষদের পাশাপাশি নারীদেরও এই পেশায় আগ্রহী করে তুলতে মূলত এই উদ্যোগ নেয়া হয়েছে। আর নারীদের এই পেশায় আসার পথে অনেক বড় একটি চ্যালেঞ্জ হলো বাইকের নিরাপত্তা।

NTrack গাড়ি এবং নৌযানের পাশাপাশি বাইতের ব্যক্তিগত বা প্রাতিষ্ঠানিক ব্যবহারকরীদের জন্য NTrack, Moto নামে আধুনিক প্রযুক্তির সেবাটি নিয়ে এসেছে। এই প্রযুক্তিতে বাইকের অবস্থান জানা যায় তাৎক্ষণিকভাবে। ফলে বাইক চুরি হওয়ার শঙ্কা থাকে না বললেই চলে। কোনোভাবে বাইক হাতছাড়া হলেও তা খুঁজে বের করা যায়।

(ঢাকাটাইমস/১৯জানুয়ারি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :