হলি আর্টিজান মামলার পলাতক আসামি রিপন গ্রেপ্তার

গাজীপুর প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ২০ জানুয়ারি ২০১৯, ১২:২৬ | প্রকাশিত : ২০ জানুয়ারি ২০১৯, ১০:১৭

রাজধানীর গুলশানে হলি আর্টিজান রেস্তোরায় হামলা ঘটনায় মামলার পলাতক আসামি মামুনুর রশিদকে গ্রেপ্তারের কথা জানিয়েছে র‌্যাব। তাকে গাজীপুরের টঙ্গী এলাকায় একটি বাস থেকে শনিবার মধ্যরাতে গ্রেপ্তার করা হয়।

র‌্যাবের ভাষ্য শনিবার সন্দেহভাজন যে জঙ্গিকে গ্রেপ্তার করা হয়েছিল, তিনি  হলি আর্টিজান মামলার পলাতক আসামি মামুনুর রশিদ রিপন।

রবিবার কারওয়ান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলন করে এ বিষয়ে বিস্তারিত তথ্য তুলে ধরা হবে বলে র‌্যাব জানিয়েছে।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান জানান, শনিবার দিবাগত রাত ১টার দিকে টঙ্গীর বোর্ডবাজার এলাকায় একটি বাস থেকে সন্দেহবাজন হিসেবে রিপনকে গ্রেপ্তার করা হয়। তিনি হালুয়াঘাট থেকে ঢাকার দিকে আসছিল। গ্রেপ্তারের সময় রিপনের কাছে দেড় লাখ টাকা পাওয়া গেছে।’

গ্রেপ্তার মামুনুর রশিদ রিপন ওরফে রেজাউল করিম ওরফে রেজা নব্য জেএমবির একজন প্রথম সারির নেতা। 

২০১৬ সালের ১ জুলাই গুলশানের হলি আর্টিজান বেকারিতে (স্প্যানিশ রেস্তোরাঁ) হামলা চালানো হয়। এতে ১৭ বিদেশিসহ ২০ জনকে কুপিয়ে ও গুলি করে হত্যা করে জঙ্গিরা। দুই বছরের বেশি সময় ধরে তদন্তের পর গত ২৩ জুলাই হামলায় জড়িত ২১ জনকে চিহ্নিত করে তাদের মধ্যে জীবিত আটজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ। চিহ্নিত বাকি ১৩ জন বিভিন্ন অভিযানে নিহত হওয়ায় তাদের অব্যাহতি দেওয়ার সুপারিশ করেন তদন্তকারী কর্মকর্তা।

ঢাকা টাইমস/২০ জানুয়ারি/ওআর

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত