স্বস্তিকার সব প্রেমই ব্যর্থ

বিনোদন ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ২০ জানুয়ারি ২০১৯, ১৩:৫০ | প্রকাশিত : ২০ জানুয়ারি ২০১৯, ১১:৪৭

ওপার বাংলার সুপারহিট নায়িকাদের অন্যতম স্বস্তিকা মুখার্জী। যিনি কাজ করেছেন প্রসেনজিৎ, জিৎ এবং পরমব্রতের মতো নায়কদের সঙ্গে। ২০০৯ সালে তাকে দেখা গেছে বাংলাদেশি ছবিতেও। ওই বছর এফ আই মানিক পরিচালিত ‘সবার উপরে তুমি’ নামে একটি ছবিতে দেশের সবচেয়ে বড় সুপারস্টার শাকিব খানের নায়িকা হয়েছিলেন তিনি। তার অভিনয়ে যাত্রা শুরু হয়েছিল ২০০৩ সালে ‘মাস্তান’ ছবির মাধ্যমে।

স্বস্তিকা বিবাহিতা, তবে তালাকপ্রাপ্ত।  তার বড় একটি মেয়েও আছে। ২০০৭ সালে স্বামী প্রমীত সেনের থেকে তিনি পাকাপাকিভাবে আলাদা হয়ে যান। এরপর থেকে অভিনয় করতে গিয়ে একাধিক নায়ক ও পরিচালকের সঙ্গে তার নাম জড়িয়েছে। তাদের সবার সঙ্গেই নাকি প্রেমের সম্পর্ক ছিল সাহসী দৃশ্যে অদ্বিতীয়া এই অভিনেত্রীর। সেই নামগুলোর মধ্যে পরিচালক সৃজিত মুখার্জী ও অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায় অন্যতম।

গেল শুক্রবার মুক্তি পেয়েছে সেই সৃজিতের পরিচালনায় স্বস্তিকা অভিনীত ‘শাহজাহান রিজেন্সি’। তাতে আবার নায়ক রয়েছেন পরমব্রত। দুজনই নায়িকার সাবেক প্রেমিক হিসেবে পরিচিত। এই ছবিতে স্বস্তিকার উপস্থিতি নিয়ে আপাতত সরগরম কলকাতার ফিল্ম ইন্ডাস্ট্রি। দর্শকরা বহুদিন থেকে অপেক্ষায় ছিলেন সাবেকদের সঙ্গে তার পর্দার রসায়ন দেখার। সেই অপেক্ষা শেষ হয়েছে। ‘শাহজাহান রিজেন্সি’ মুক্তি পেয়েছে এবং স্বস্তিকার অভিনয়ও দারুণ প্রশংসিত হয়েছে।

এদিকে সাবেক দুই প্রেমিকের সঙ্গে কাজ করা নিয়ে যে আলোচনার জন্ম হয়েছিল সম্প্রতি তার সপাট জবাব দিয়েছেন নায়িকা। শনিবার রাতে ‘শাহজাহান রিজেন্সি’ ছবির একটি পোস্টার নিজের ফেসবুক অ্যাকাউন্টে শেয়ার করেন স্বস্তিকা। সঙ্গে দেন লম্বা একটি ক্যাপশন। সেখানে তিনি লিখেন, ‘এটা সাবেকদের সঙ্গে কাজ করার বিষয় না। এমন একটা চরিত্রে অভিনয় করেছি যেটা হয়তো অন্য কোনো অভিনেত্রী সারা জীবনেও পাবেন না। আমি শুধু চরিত্রটি গ্রহণ করেছি এবং অভিনয় করেছি।’

পাশাপাশি পরিচালক সৃজিত মুখার্জী ও অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়ের সঙ্গে সম্পর্কের বিষয়টিও সরাসরি স্বীকার করে নেন নায়িকা। স্বস্তিকার কথা, ‘আমি জানতাম সংবাদমাধ্যম এটা আমার সাবেকদের সঙ্গে কাজ বলে ব্যাখ্যা করবে। তবে এটা সত্যি আমি ভালোবেসেছিলাম। কিন্তু সেই সম্পর্কগুলো ব্যর্থ হয়েছে। তাই বলে অভিনেত্রী হিসেবে আমি ব্যর্থ নই। মানুষ আমাকে একজন অভিনেত্রী হিসেবেই মনে রাখবেন। আমি কাজ করে যাচ্ছি। বাকিটা দর্শকদের হাতে।’

‘শাহজাহান রিজেন্সি’তে স্বস্তিকা যে চরিত্রে অভিনয় করেছেন, সেখানে প্রথমে অভিনয়ের কথা ছিল বাংলাদেশি সুপারস্টার জয়া আহসানের। রাজিও হয়েছিলেন। কিন্তু পরবর্তীতে ব্যক্তিগত ব্যস্ততা দেখিয়ে ছবিটি থেকে নিজেকে সরিয়ে নেন জয়া। এরপরই পরিচালক সৃজিত ডেকে পাঠান তার সাবেক প্রেমিকা স্বস্তিকা মুখার্জীকে।

কলকাতার নির্মাতা সৃজিতের পরিচালনায় ‘রাজকাহিনী’ এবং ‘এক যে ছিল রাজা’ ছবি দুটিতে অভিনয় করেছেন বাংলাদেশের জয়া। সেই সুবাদে জয়া-সৃজিতকে জড়িয়েও রসালো খবর ছাপা হয়েছে একাধিকবার। তারা দুজন প্রেমের সাগরে হাবুডুবু খাচ্ছেন বলে নানা সময়ে খবরে প্রকাশ করা হয়েছে। তবে জয়া-সৃজিত একে-অপরকে ভালো বন্ধু হিসেবে প্রচার করেন সব সময়।

ঢাকা টাইমস/২০ জানুয়ারি/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত