রাজশাহীতে ক্লেমন টি-২০ টুর্নামেন্ট শুরু

ব্যুরো প্রধান, রাজশাহী
 | প্রকাশিত : ২০ জানুয়ারি ২০১৯, ১৪:৪৪

রাজশাহীতে মাঠে গড়াল ক্লেমন টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের সপ্তম আসর। বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে রাজশাহী বিভাগীয় মহিলা ক্রীড়া কমপ্লেক্স মাঠে রবিবার টুর্নামেন্টের উদ্বোধন করা হয়েছে। জেলা প্রশাসক এসএম আবদুল কাদের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এর উদ্বোধন করেন।

এ সময় তিনি বলেন, দেশের ক্রিকেট যেভাবে এগিয়ে যাচ্ছে তাতে রাজশাহীতে খেলাধুলা আরো বৃদ্ধি পাওয়ার কথা। কিন্তু এখানে বড় বড় টুর্নামেন্টের আয়োজন হচ্ছে না। তবে তিনি জেলা ক্রীড়া সংস্থার সভাপতি হিসেবে এ ব্যাপারে খুবই আন্তরিক। তিনি চান, রাজশাহীতে বড় বড় টুর্নামেন্ট হোক। এ জন্য টাকা যতো লাগে তিনি তার ব্যবস্থা করে দেবেন বলে জানান।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট। তিনি বলেন, ‘ক্রিকেটের মাধ্যমে দেশের জন্য কাজ করা যায়। দেশকে বিশ্বের দরবারে তুলে ধরা যায়। এর মাধ্যমে নিজেকে বিকশিত করার পাশাপাশি অনেক জ্ঞানও অর্জন করা সম্ভব। তাই এখনকার বাচ্চারাও যেন ক্রিকেটকে ভালবাসে তার জন্য অভিভাবকদের অনুপ্রেরণা দিতে হবে।’

উদ্বোধনী অনুষ্ঠানে জাতীয় ক্রিকেট দলের সাবেক খেলোয়াড় রফিকুল ইসলাম খান, আলমগীর কবির, বিভাগীয় ক্রীড়া সংস্থার সহ-সভাপতি মাহবুব জামাল প্রমুখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে বাংলা ট্র্যাক ক্রিকেট একাডেমি ও রাজশাহী ক্রিকেট ট্রেনিং সেন্টারের মধ্যে উদ্বোধনী ম্যাচের খেলা হয়। খেলায় বাংলা ট্র্যাক ৯ উইকেটের বড় জয় পায়।

রাজশাহী ক্রিকেট একাডেমির আয়োজনে এই টুর্নামেন্টে এবার রাজশাহী ছাড়াও ঢাকা, বগুড়া, পাবনা, রংপুর, নোয়াখালী, চট্রগ্রাম ও খুলনাসহ ২২টি জেলা থেকে ৪৮টি দল অংশ নিচ্ছে। চারটি গ্রুপে রয়েছে ১২টি করে দল। আগামী এক মাস নকআউট পদ্ধতিতে খেলা চলবে। নকআউট পর্বের খেলা শেষে প্রতিটি গ্রুপের একটি দলকে নিয়ে অনুষ্ঠিত হবে সেমিফাইনাল।

(ঢাকাটাইমস/২০ জানুয়ারি/প্রতিনিধি/এসইউএল)

 

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :