আশুলিয়ায় শ্রমিক কলোনিতে আগুন, পুড়ল ২২ ঘর

নিজস্ব প্রতিবেদক, সাভার
 | প্রকাশিত : ২০ জানুয়ারি ২০১৯, ১৮:১৯

আশুলিয়ার জিরানী পুকুরপাড় এলাকায় একটি শ্রমিক কলোনিতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুনে কলোনির ২২টি ঘর পুড়ে ছাই হয়ে গেছে।

রবিবার সকাল সোয়া ১০টার দিকে আশুলিয়ার জিরানী পুকুরপাড় এলাকার নাসির উদ্দিন রানা এবং মাসুদ খানের মালিকানাধীন শ্রমিক কলোনিতে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

স্থানীয় সালাম মিয়া জানায়, সকালে শ্রমিক কলোনির একটি কক্ষে আগুন লেগে দ্রুত সময়ের মধ্যে চারদিকে ছড়িয়ে পড়ে। স্থানীয়রা পানি ও বালু দিয়ে আগুন নেভানোর চেষ্টা করে ব্যর্থ হয়।

পরে ৯৯৯ নাম্বারে বিষয়টি জানানো হলে ডিইপিজেড ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। তীব্রতা বেশি হওয়ায় আগুন পাশর্^বর্তী আরেকটি কলোনিতে ছড়িয়ে পড়ে। পরে ফায়ার সার্ভিসের আরও একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর কাজে অংশ নেয়। তিনটি ইউনিটের প্রায় দেড় ঘণ্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

আগুনে নাসির উদ্দিন রানা ও মাসুদ খানের মালিকানাধীন প্রায় ছোট-বড় ২২টি ঘর এবং এসব ঘরে থাকা নগদ টাকা, স্বর্ণালঙ্কার, টিভি, ফ্রিজ, খাট, আলমারিসহ সমস্ত মালামাল পুড়ে ছাই হয়ে যায়।

খবর পেয়ে শিমুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবিএম আজাহারুল ইসলাম সুরুজ ঘটনাস্থলে যান। তিনি ক্ষতিগ্রস্ত বাসিন্দাদের সান্ত¦না দেন।

ডিইপিজেড ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. হুমায়ুন কবীর জানান, ‘আগুন লাগার খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে যাই। আগুনের সূত্রপাত সম্পর্কে জানা যায়নি। তবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুন লাগতে পারে। ক্ষয়ক্ষতির বিষয়টি তদন্ত সাপেক্ষে বলা যাবে।’

 

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :