তিন মন্ত্রণালয়ে নতুন সচিব

প্রকাশ | ২০ জানুয়ারি ২০১৯, ১৮:৪৫ | আপডেট: ২০ জানুয়ারি ২০১৯, ১৯:১০

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস

তিন মন্ত্রণালয়ে নতুন সচিব নিয়োগ দিয়েছে সরকার। এই তিন মন্ত্রণালয় হচ্ছে ডাক ও টেলিযোগাযোগ বিভাগ এবং সমাজকল্যাণ ও সংস্কৃতি মন্ত্রণালয়।

রবিবার জনপ্রশাসন মন্ত্রণালয় এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে।

মন্ত্রণালয়ের উপসচিব তমিজুল ইসলাম খান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়েছে, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগে সংযুক্ত অতিরিক্ত সচিব অশোক কুমার বিশ্বাসকে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের ভারপ্রাপ্ত সচিব করা হয়েছে। ডাক ও টেলিযোগাযোগ বিভাগের জ্যেষ্ঠ সচিব শ্যাম সুন্দর সিকদার সম্প্রতি অবসরোত্তর ছুটিতে গেছেন।

আর প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মো. আবু হেনা মোস্তফা কামালকে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিবের দায়িত দেয়া হয়েছে। সংস্কৃতি মন্ত্রণালয়ের সচিব নাসির উদ্দিনও সম্প্রতি অবসরোত্তর ছুটিতে গেছেন।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব জুয়েনা আজিজকে সমাজকল্যাণের সচিব পদে বদলি করা হয়েছে।

এছাড়া আরও দুই কর্মকর্তাকে ভারপ্রাপ্ত সচিব পদমর্যাদায় পিপিপি’র প্রধান নির্বাহী কর্মকর্তা এবং সিটিটিইউ’র মহাপরিচালক নিয়োগ দিয়ে পৃথক আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

এর মধ্যে অর্থনৈতিক সম্পর্ক বিভাগের অতিরিক্ত সচিব মুহাম্মদ আলকামা সিদ্দিকীকে ভারপ্রাপ্ত সচিব পদমর্যাদায় পাবলিক প্রাইভেট পার্টনারশিপ অথরিটির (পিপিপি) প্রধান নির্বাহী কর্মকর্তা করা হয়েছে।

আর আইএমইডি’র সিটিটিইউ’র মহাপরিচালক ফারুক হোসেনকে ভারপ্রাপ্ত সচিব পদমর্যাদায় জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান নিয়োগ দিয়েছে সরকার।

(ঢাকাটাইমস/২০জানুয়ারি/এমএম/ইএস)