আ.লীগ দেশ চালাতে পারবে না: রব

সৈয়দপুর (নীলফামারী) প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ জানুয়ারি ২০১৯, ১৪:২৬

মহাজোটের শরিকদের মধ্যে যে টানাপড়েন দেখছেন বিএনপি জোটের শরিক জেএসডির প্রধান আ স ম আব্দুর রব। তার দাবি, জোটের মধ্যে ‘বিভেদের’ কারণে দেশে অরাজক পরিস্থিতি তৈরি হবে এবং আওয়ামী লীগ দেশ চালাতে পারবে না।

সোমবার সৈয়দপুর বিমানবন্দরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন ঐক্যফ্রন্ট নেতা। এ সময় তার সঙ্গে ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি আবদুল কাদের সিদ্দিকী ও গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা জাফরুল্লাহ চৌধুরীও।

রবের দাবি, দেশের আইন শৃঙ্খলা পরিস্থিতির ‘চরম অবনতি’ হয়েছে। দেশে শিশু থেকে বৃদ্ধা পর্যন্ত ‘কেউই’ ধর্ষণের হাত থেকে রেহাই পাচ্ছে না। এসব ধর্ষকের বেশিরভাগই আওয়ামী লীগের বিভিন্ন স্তরের নেতাকর্মী।

৩০ ডিসেম্বরের ভোটকে ‘তামাশা’ উল্লেখ করে ঐক্যফ্রন্ট নেতা বলেন, ‘আওয়ামী লীগ ক্ষমতায় এসে একক আধিপত্য বিস্তার করার কারণে মহাজোটের শরিকদের ক্ষমতার ভাগাভাগি নিয়ে টানাপড়েন সৃষ্টি হয়েছে; যা আগামীতে আরও অবনতির দিকে যাবে এবং এর ফলে একটা অরাজক পরিস্থিতির সৃষ্টি হবে। এর ফলে আওয়ামী লীগ দেশ চালাতে পারবে না।’

‘এমনকি কোন রকম রাজনৈতিক আন্দোলন ছাড়াই আওয়ামী লীগ ক্ষমতা থেকে পালাতে বাধ্য হবে’- ভবিষ্যৎবাণী দেন ১৯৯৬ সালে আওয়ামী লীগের নেতৃত্বাধীন ঐক্যমতের সরকারের মন্ত্রী রব।

একাদশ সংসদ নির্বাচন বিশ্বে গ্রহণযোগ্য হয়নি দাবি করে ঐক্যফ্রন্ট নেতা বলেন, ‘বহির্বিশ্ব তথা জাতিসংঘসহ দাতা সংস্থাগুলোর চাপের মুখে সরকার কুননৈতিক তৎপরতা শুরু করেছে। কিন্তু তা কোনভাবেই ফলপ্রসু হবে না।’

জনগণের দৃষ্টি অন্যদিকে নিতে মাদক নির্মূলের নামে ক্রসফায়ারে চুনোপুটি কিছু মাদক ব্যবসায়ীকে হত্যা করা হচ্ছে বলেও অভিযোগ করেন রব। বলেন, ‘প্রকৃত মাদক সম্রাট তথা রাঘব বোয়ালরা ধরা ছোঁয়ার বাইরেই রয়ে যাচ্ছে, যা তাদের জন্য এক সময় বুমেরাং হয়ে দেখা দিবে।

নির্বাচনী সহিংসতায় আক্রান্ত বিএনপি কর্মী ও স্বজনদের প্রতি সহানুভূতি জানাতে বেলা ১১ টায় ইউএস বাংলার একটি ফ্লাইটে সৈয়দপুর বিমানবন্দরে এসে পৌঁছেন ঐক্যফ্রন্ট নেতারা। সেখানে বিএনপি নেতাকর্মীরা তাদের স্বাগত জানান এবং পরে তারা লালমনিরহাটের উদ্দেশে সড়কপথে রওয়ানা দেন।

লালমনিরহাট বিএনপির সভাপতি ও রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলু, সৈয়দপুর রাজনৈতিক জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও পৌর মেয়র আমজাদ হোসেন সরকারসহ রংপুর ও লালমনিরহাট জেলা শাখার নেতাকর্মীরাও এ সময় উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২১জানুয়ারি/ডব্লিউবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত