‘ফাগুন হাওয়া’য় দুলছে দর্শক মন (ট্রেলার)

প্রকাশ | ২১ জানুয়ারি ২০১৯, ১৬:৫৪

বিনোদন প্রতিবেদক, ঢাকা টাইমস

রবিবার মুক্তি পেয়েছে অভিনেতা ও চলচ্চিত্র নির্মাতা তৌকীর আহমেদ পরিচালিত নতুন ছবি ‘ফাগুন হাওয়া’র অফিসিয়াল ট্রেলার। এই ছবির প্রেক্ষাপট ১৯৫২ সালের ভাষা আন্দোলন। তাই ভাষার মাস ফেব্রুয়ারিতে ছবিটি পর্দায় তুলবেন বলে ঠিক করে রেখেছেন নির্মাতা তৌকীর। তার আগে ছবির পুরো কাহিনির এক ঝলক দেখানোর ব্যবস্থা করলেন ট্রেলার মুক্তি দিয়ে।

গোটা ছবি মুক্তির আগে ট্রেলার প্রকাশ করা হয় ছবির প্রতি দর্শকদের আগ্রহ বাড়ানোর জন্য।  ‘ফাগুন হাওয়া’ ইউটিউব দর্শকদের মধ্যে সেই আগ্রহ তৈরিতে মোটামোটি সফল। রবিবার মুক্তি পাওয়ার পর হাজার বিশেক ভিউ পেয়েছে ট্রেলারটি। তার চেয়ে বড় কথা, মন্তব্যের ঘরে লেখা হচ্ছে নানা প্রশংসাসূচক বাক্য। যেগুলো দেখে নির্মাতা খুশিই হতে পারেন যে তার ছবির ব্যাপারে দর্শকদের আগ্রহ কতটা।

ট্রেলার দেখে আসাদুল্লাহ খান গালিব নামে এক দর্শক লিখেছেন, ‘আশা করি অসাধারণ একটা ছবি হবে।’ নায়কের প্রশংসা করে প্রত্যুষ আলো নামে একজনের মন্তব্য, ‘এমন প্রত্যাশা ও প্রাপ্তির মাঝে সিয়াম বেঁচে থাকবে হাজার যুগ।’ শাকিলুর রহমান নামে এক দর্শক লিখেছেন, ‘অনেকদিন ধরে অপেক্ষা করছি। অবশেষে ট্রেলার! তৌকীর ভাইকে সালাম। অসাধারণ একটা জিনিস বানিয়েছেন।’

সবুজ নাজমুল বলেছেন, ‘তৌকীর আহমেদ কোনো সময় হতাশ করেননি। তিনি অনেক মেধাবী ও ব্যক্তিত্বসম্পন্ন মানুষ। তার ছবি বরাবরই ভালো লাগে।’ জিয়াউর রহমান নামে এক দর্শকের মন্তব্য, ‘ইতিহাসের সবচেয়ে সুন্দর একটি জায়গায় নাম লেখালেন তৌকীর আহমেদ। আবির মাহমুদ লিখেছেন, ‘মাতৃভাষা নিয়ে ছবি, সেখানে আবার সিয়াম আহমেদ। দারুণ একটা ছবি হয়েছে বোঝাই যাচ্ছে।’

এমন আরও বহু মন্তব্য লেখা হয়েছে ‘ফাগুন হাওয়া’কে প্রশংসায় ভাসিয়ে। এই ছবির প্রধান দুটি চরিত্রে আছেন হালের অন্যতম জনপ্রিয় নায়ক সিয়াম আহমেদ ও অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা। আরও আছেন রওনক হাসান, ফজলুর রহমান বাবু ও আবুল হায়াতসহ অনেকে। এটি সিয়াম-তিশা জুটির প্রথম ছবি। তৌকীর আহমেদের সঙ্গেও সিয়ামের প্রথম কাজ। তবে তিশা এর আগে তৌকীরের ‘হালদা’ ছবিতে অভিনয় করেছেন।

ঢাকা টাইমস/২১ জানুয়ারি/এএইচ