ভবঘুরে প্রতিবন্ধীর নবজাতক পেল নতুন মা

ময়মনসিংহ প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ জানুয়ারি ২০১৯, ২০:২৪

ময়মনসিংহের তারাকান্দা উপজেলায় এক ভবঘুরে মানসিক প্রতিবন্ধী নারী এক কন্যা শিশু জন্ম দেন। এ নিয়ে এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়।

তারাকান্দা উপজেলার বিসকা ইউনিয়নে আনোয়ার হোসেন নামে একজনের বাড়িতে গত বুধবার রাতে ওই শিশুটির জন্ম হয়। নারীটির অবস্থা দেখে তার বাড়িতে তোলেন আনোয়ার।

সেই নবজাতককে দত্তক নিলেন একই গ্রামের গৃহবধূ নার্গিস আক্তার। বিসকা ইউপি চেয়ারম্যান আব্দুস সালামের তত্ত্বাবধানে নার্গিস আক্তার নবজাতকটি নিতে আগ্রহ প্রকাশ করেন। এসময় এলাকার লোকজনের উপস্থিতিতে নবজাতককে তার হাতে তুলে দেয়া হয়। পাগলীর শিশু বাচ্চাকে হাসিমুখে গ্রহণ করেন গৃহবধূ নার্গিস আক্তার।

এলাকাবাসীর ভাষ্য, ‘প্রায় ৪-৫ মাস আগে অজ্ঞাতনামা পরিচয় এক পাগলী উপজেলার কাশীগঞ্জ বাজারে এসে অবস্থান নেয়। সে ওই বাজারের দোকানের বারান্দায় ও সেতুর উপর থাকত এবং বাজারের হোটেলগুলোতে ও মানুষের কাছে চেয়ে চেয়ে খাবার সংগ্রহ করত। পাগলী গর্ভবতী, কিন্তু সে জানে না। হঠাৎ গত বুধবার দিনে ওই পাগলী প্রসব ব্যথায় চিৎকার করতে থাকে। এ সময় মহিলাদের সহায়তায় তাকে ইলেক্ট্রিক মিস্ত্রি আনোয়ার হোসেন নিজ বাড়িতে নিয়ে যায়। পরে রাতেই পাগলী একটি কন্যা শিশুর জন্ম দেয়। শিশুটি ভূমিষ্ট হওয়ার পর শত শত নারী-পুরুষ আনোয়ারের বাড়িতে পাগলী ও নবজাতককে দেখার জন্য ভিড় জমায়। আবার কেউ কেউ নবজাতক নিতে আগ্রহ প্রকাশ করে, কিন্তু এই কথা পাগলীকে বললে সে কান্নাকাটি করে। অবশেষে শনিবার ইউপি চেয়ারম্যান ও স্থানীয় লোকজনের উপস্থিতিতে গৃহবধূ নার্গিস আক্তার এই পিতৃপরিচয়হীন শিশুটিকে দত্তক নেন।’

বিসকা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুস সালাম মণ্ডল নবজাতকটি দত্তক নেয়ার সত্যতা নিশ্চিত করেছেন।

(ঢাকাটাইমস/২১জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :