রোনালদোর পেনাল্টি মিসেও জুভেন্টাসের বড় জয়

প্রকাশ | ২২ জানুয়ারি ২০১৯, ১২:৫১

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

রোনালদোর পেনাল্টি মিসেও বড় জয় পেয়েছে ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাস। গতকাল সোমবার ঘরোয়া লিগ সিরি-এ’র ম্যাচে চিয়েভোকে ৩-০ গোলে হারিয়েছে তারা। ২০তম রাউন্ড শেষে ৫৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে এখন শীর্ষ অবস্থানে আছে জুভেন্টাস। ২০ ম্যাচের মধ্যে তারা ১৮ ম্যাচে জয় পেয়েছে ও দুই ম্যাচে ড্র করেছে। অন্যদিকে, ৮ পয়েন্ট নিয়ে ২০তম অবস্থানে তথা সবার নিচে অবস্থান করছে চিয়েভো।

জুভেন্টাস স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে এদিন পুরো ম্যাচেই আধিপত্য বিস্তার করে জুভেন্টাস। ৬২ শতাংশ সময় ধরে বল নিয়ন্ত্রণে রাখে তারা। ৩৮ শতাংশ সময় ধরে বল নিয়ন্ত্রণে রাখে চিয়েভো। জুভেন্টাস টার্গেটে শট নেয় ১০টি। আর চিয়েভো টার্গেটে শট নেয় ৩টি।

ম্যাচের প্রথমার্ধে ২-০ ব্যবধানে এগিয়ে ছিল জুভেন্টাস। ১৩তম মিনিটে প্রথম গোলটি করেছিলেন ডগলাস কস্তা। ডি-বক্সের বাইরে থেকে দূর পাল্লার শটে বল জালে পাঠান তিনি। বিরতিতে যাওয়ার আগে ৪৫তম মিনিটে ডি-বক্সের মধ্যে বল পেয়ে নিপুণ দক্ষতায় বল জাল পৌঁছে দেন এমরি ক্যান।

বিরতি থেকে ফেরার পরপরই ম্যাচের ৫১তম মিনিটে পেনাল্টি পায় জুভেন্টাস। কিন্তু হতাশ করেন ক্রিশ্চিয়ানো রোনালদো। গোল করতে ব্যর্থ হন তিনি। ৮৪তম মিনিটে ড্যানিয়েল রুগানি হেড থেকে গোল করে দলকে ৩-০ ব্যবধানে এগিয়ে দেন। বাকি সময়ে কোনো গোল না হওয়ায় ৩-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে জুভেন্টাস। লিগে এখন পর্যন্ত ধরা ছোঁয়ার বাইরে জুভেন্টাস। তাদের চেয়ে ৯ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় অবস্থানে আছে নাপোলি।

(ঢাকাটাইমস/২২ জানুয়ারি/এসইউএল)