ঠকেছেন বুঝলে যেভাবে করবেন অভিযোগ

নিজস্ব প্রতিবেদক
 | প্রকাশিত : ২২ জানুয়ারি ২০১৯, ১৩:০৬

পণ্য বা সেবা কিনে ঠকলে ৩০ দিনের মধ্যে অভিযোগ করতে হবে। পণ্যের উৎপাদনকারী, প্রস্তুতকারী, সরবরাহকারী বা পাইকারি ও খুচরা বিক্রেতার বিরুদ্ধে এই অভিযোগ করতে পারবেন।

অভিযোগ অবশ্যই লিখিত হতে হবে। অভিযোগের সঙ্গে পণ্য বা সেবা ক্রয়ের রসিদ সংযুক্ত করতে হবে। এতে অভিযোগকারী তার পূর্ণাঙ্গ নাম, পিতা ও মাতার নাম, ঠিকানা, ফোন ও ই-মেইল (যদি থাকে) এবং পেশা উল্লেখ করবেন।

এ ছাড়া ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ওয়েবসাইটে ‘অভিযোগ ফরম’ রয়েছে। সেই ফরম নামিয়ে হাতে লিখে পূরণ করে সেটা স্ক্যান করে বা ক্যামেরায় ছবি তুলে তা অধিদপ্তরের ঠিকানায় ই-মেইল করা যাবে। সঙ্গে বিল বা ভাউচার যুক্ত করতে হবে।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ওয়েবসাইট: [email protected]

ফোন ০১৭৭৭৭৫৪৬৬৮, ফ্যাক্স ৮১৮৯৪২৫ ও ৮১৮৯০৪৪ ই-মেইল: হপপপ@ফহপৎঢ়.মড়া.নফ
মহাপরিচালক, জাতীয় ভোক্তা অধিকার অধিদপ্তর, ১ কারওয়ান বাজার (টিসিবি ভবন, ৮ম তলা), ঢাকা। ফ্যাক্স + ৮৮০২৮১৮৯৪২৫।
জাতীয় ভোক্তা অধিকার অধিদপ্তর কেন্দ্র, ১ কারওয়ান বাজার (টিসিবি ভবন, ৯ম তলা), ঢাকা। ফোন ০১৭৭৭৭৫৪৬৬৮।
ঢাকার বাইরেও অভিযোগ করা যাবে
উপপরিচালক, চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, টিসিবি ভবন, বন্দরটিলা, চট্টগ্রাম। ফ্যাক্স ০৩১-২৮৬৮৯৮৯।
উপপরিচালক, রাজশাহী বিভাগীয় কার্যালয়, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, টিসিবি ভবন, বন্দরটিলা, চট্টগ্রাম। ফ্যাক্স ০৩১-২৮৬৮৯৮৯।
উপপরিচালক, খুলনা বিভাগীয় কার্যালয়, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, টিসিবি ভবন, শিববাড়ী মোড়, খুলনা। ফ্যাক্স ০৪১-৭২৪৬৮২।
উপপরিচালক, বরিশাল বিভাগীয় কার্যালয়, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মহিলা ক্লাব ভবন, বরিশাল। ফ্যাক্স ০৪৩-১৬২০৪২।
উপপরিচালক, সিলেট বিভাগীয় কার্যালয়, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, বিভাগীয় কমিশনারের কার্যালয়, সিলেট। ফ্যাক্স ০৮২১-৭২৮৬৯৫।
উপপরিচালক, রংপুর বিভাগীয় কার্যালয়, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, নিউ ইঞ্জিনিয়ার পাড়া, রংপুর। ফ্যাক্স ০৫২১-৫৫৬৯১৯২।
এ ছাড়া প্রতি জেলা ম্যাজিস্ট্রেট বরাবর অভিযোগ দিতে পারবেন ভোক্তারা।

 

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :