বিএনপি নেতা শহীদ এ্যানীর জামিন

নিজস্ব প্রতিবেদক,লক্ষ্মীপুর
| আপডেট : ২২ জানুয়ারি ২০১৯, ১৫:২১ | প্রকাশিত : ২২ জানুয়ারি ২০১৯, ১৫:১৭

লক্ষ্মীপুরে কুশাখালী এলাকায় একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রচারণার সময় সংঘর্ষের ঘটনায় দায়েরকৃত মামলায় কেন্দ্রীয় বিএনপির প্রচার সম্পাদক ও সাবেক এমপি শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী ও তার বড় ভাই ওয়াহেদ উদ্দিন চৌধুরী হ্যাপীকে জামিন দিয়েছেন আদালত।

আজ মঙ্গলবার সকালে লক্ষ্মীপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. শাহেনুরের আদালতে উপস্থিত হয়ে জামিনের আবেদন করেন আসামিরা।

পরে উভয় পক্ষের শুনানি শেষে বিজ্ঞ বিচারক পুলিশ প্রতিবেদন দেয়া পর্যন্ত তাদের জামিন মঞ্জুর করেন।

শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীর পক্ষে শুনানিতে অংশ নেন সিনিয়র আইনজীবী ছৈয়দ মোহাম্মদ সামছুল আলম ও অ্যাডভোকেট হাসিবুর রহমানসহ বেশকয়েকজন আইনজীবী।

রাষ্টপক্ষে ছিলেন, পাবলিক প্রসিকিউটর জসিম উদ্দিনসহ অপর আইনজীবীরা।

এর আগে ২৬ ডিসেম্বর হাইকোর্ট থেকে  চার সপ্তাহের আগাম জামিন নেন শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী ও তার বড় ভাই ওয়াহেদ উদ্দিন চৌধুরী হ্যাপী।

গেল বছরের ২৪ ডিসেম্বর সোমবার সকালে লক্ষ্মীপুর-৩ আসনের বিএনপি নেতা ও ঐক্যফ্রন্ট প্রার্থী শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী নিজ বাসা থেকে নেতা-কর্মীদের নিয়ে গণসংযোগে বের হন।

সদর উপজেলার শান্তিরহাট বাজারে পৌঁছালে নৌকা প্রার্থীর কর্মীরা অতর্কিতভাবে গণসংযোগে হামলা চালায়। এ নিয়ে উভয়পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংর্ঘষের ঘটনা ঘটে। এসময় ধানের শীষের প্রার্থী শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, বিএনপি, যুবদল, ছাত্রদল এর অঙ্গসংগঠনের ২৫ নেতা-কর্মী আহত হয়। পরের দিন কুশাখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা নুরুল আমিন তাদের নেতা-কর্মীদের ওপর হামলার অভিযোগ এনে চন্দ্রগঞ্জ থানায় নিজেই বাদি হয়ে এ মামলা দায়ের করেন।

মামলায় শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী ছাড়া তার ভাই ওয়াহেদ উদ্দিন চৌধুরী হ্যাপীসহ বিএনপি, যুবদল-ছাত্রদল ও অঙ্গসংগঠনের ১৪৬ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও দুইশ নেতা-কর্মীকে আসামি করে এ মামলা দায়ের করেন।

২৬ ডিসেম্বর শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী ও ওয়াহেদ উদ্দিন চৌধুরী হ্যাপী হাইর্কোটে হাজির হয়ে আগাম জামিনের আবেদন করেন। পরে হাইকোর্টের বিচারক রেজাউল হক ও বিচারক মোস্তাফিজুর রহমানের দ্বৈত বেঞ্চ জামিন আবেদন মঞ্জুর করে ৪ সপ্তাহের আগাম জামিন দেয়।

ঢাকা টাইমস/২২জানুয়ারি/প্রতিবেদক/ওআর

 

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত