মাশরাফির বিশ্বকাপ ভাবনায় যারা

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ জানুয়ারি ২০১৯, ১৯:১৯

ঘরোয়া লিগ মানেই উঠতি ক্রিকেটারদের নজরে আসার বড় মঞ্চ। কিন্তু বাংলাদেশ প্রিমিয়ার লিগের চলতি আসরে উঠতি তরুণদের চেয়ে মোটামুটি জাতীয় দলে আসা-যাওয়ার মধ্যে থাকা ক্রিকেটাররা বেশি আলো ছড়াচ্ছেন। ২০১৯ বিশ্বকাপ শুরু হতে মাস কয়েক বাকি। দল গঠনে খুব একটা পরিবর্তন না এলেও কয়েকটি জায়গা নির্বাচকদের চিন্তা-ভাবনায় রয়েছে। বিপিএলে পারফরম্যান্সের বিচারে হয়তো নিশ্চিত হবে জায়গাগুলো। সে হিসেবে ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার নজরে আছেন তাসকিন আহমেদ-শফিউল-সাব্বিররা।

বিপিএলের চলতি আসরে এখন পর্যন্ত ১৪টি উইকেট নিয়ে সবার উপরে আছেন তাসকিন আহমেদ। এক উইকেট পিছিয়ে জাতীয় দলে ফেরার রেসে আছেন শফিউল ইসলামও। তাছাড়া রংপুর রাইডার্সের বিপক্ষে দারুণ ইনিংস খেলে জাতীয় দলে প্রবেশের দাবি জোরালো করছেন সাব্বির রহমান। আগামী বিশ্বকাপের দল গঠনে সবার সঙ্গে অধিনায়ক মাশরাফির নজরেও তারা। তবে তাদের পারফরম্যান্স আরও নিয়মিত করতে বলছেন ওয়ানডে অধিনায়ক।

মঙ্গলবার খুলনা টাইটানসের বিপক্ষে ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে বিশ্বকাপের দল গঠন প্রসঙ্গে মাশরাফি বলেন, ‘আমার মনে হয় তাসকিন ভালো করছে, শফিউল ভালো করছে, একটা ম্যাচে সাব্বির ভালো করেছে। ওরা যদি এখন পারফর্ম করে যেতে পারে ভালো। সার্বিক দৃষ্টিকোণ থেকে যদি দেখেন, তাহলে বিশ্বকাপে খুব একটা বড় পরিবর্তন আসার কথা না। কিছু জায়গা আছে, তাতে এরা যদি ভালো করে তাহলে ওদের সুযোগ থাকবে। ’

নানা বিতর্কে জড়িয়ে ক্রিকেট ছয় মাসের জন্য নিষিদ্ধ সাব্বির রহমান। আগামী মাসে তার নিষেধাজ্ঞা শেষ হবে। তাই জাতীয় দলে ফিরতে বিপিএলই বড় সুযোগ তার জন্য। ইতিমধ্যে সিলেটে ৮৫ রানের দারুণ এক ইনিংস খেলে নিজের ফেরার আভাস দিয়েছেন এই হার্ডহিটার ব্যাটসম্যান। ওমন ইনিংসের পর অধিনায়ক মাশরাফি বিশ্বাস করেন, রানে থাকবেন সাব্বির। তাছাড়া তার কাছ থেকে বাংলাদেশ অনেক কিছু আশা করে বলেও জানালেন মাশরাফি।

তার কথায়, ‘শেষ ম্যাচে আমাদের বিপক্ষে সে যে ইনিংসটা খেলেছে, তার কথা বলতে হয়। কারণ ওকে যখন জাতীয় দলে এটা দেখেই নেয়া হয়েছে। ওর যে সামর্থ্য আছে এই টাইপের ক্রিকেট খেলতে পারার। ওর থেকে আসলে আশা অনেক। আশা করি, ও নিয়মিত পারফর্ম করবে।’

(ঢাকাটাইমস/২২ জানুয়ারি/এইচএ/এবিএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত