ইবিতে আন্তঃবিভাগ ইনডোর প্রতিযোগিতা শুরু

ইবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ জানুয়ারি ২০১৯, ২০:৩৩

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) আন্তঃবিভাগ ও আন্তঃহল ইনডোর প্রতিযোগিতা শুরু হয়েছে।

মঙ্গলবার শারীরিক শিক্ষা বিভাগের আয়োজেন জিমনেসিয়ামে ইনডোর গেমের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী।

বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগ ও আবাসিক হলের শিক্ষার্থীদের নিয়ে ব্যাডমিন্টন, টেবিল টেনিস এবং বাস্কেটবল এ প্রতিযোগিতা শুরু হয়।

অনুষ্ঠানে শারীরিক শিক্ষা বিভাগের সহকারী পরিচালক মাবিলা রহমানের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী, বিশেষ অতিথি হিসেবে কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা উপস্থিত ছিলেন।
উপ-উপাচার্য ও ক্রিড়া কমিটির সভাপতি অধ্যাপক ড. শাহিনুর রহমান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

স্বাগত বক্তব্য প্রদান করেন শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক ড. মোহাম্মদ সোহেল। প্রতিযোগিতায় বিশ্ববিদ্যালয়ের ৩৩ টি বিভাগ ও ৮টি হলের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।

উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী বলেন, ২১ শতকের চ্যালেঞ্জ মোকাবেলায় আমাদের শিক্ষার্থীদের উপযোগী জনসম্পদ ও মানবসম্পদ হিসেবে গড়ে তোলা হবে। আশারাখি এ সম্পদ তৈরির একটি সফল এবং সার্থক প্রতিষ্ঠান হবে ইসলামী বিশ্ববিদ্যালয়।

এ বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া, গবেষণা, সংস্কৃতি চর্চা ও খেলাধুলাসহ সকল দিক দিয়ে এগিয়ে চলেছে। বিশেষ করে খেলাধুলায় আমাদের ইতিহাস ও ঐতিহ্য রয়েছে। আমাদের শিক্ষার্থীরা জাতীয় এবং আন্তর্জাতিক পর্যায়ে অবদান রেখে চলেছে। তিনি আরো বলেন, শুধু কেন্দ্রীয় জিমনেশিয়াম নয়, স্বল্প পরিসরে প্রতি আবাসিক হলে জিমনেশিয়ামের ব্যবস্থা করা হবে। যাতে নিয়মিত শারীরিক চর্চার মধ্যদিয়ে প্রতিটি শিক্ষার্থী সুস্থ এবং সবল থাকতে পারে।

বক্তব্যে উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান বলেন, স্বাধীনতা পরবর্তী প্রতিষ্ঠিত ইসলামী বিশ্ববিদ্যালয় আজ মাথা উচুঁ করে দাঁড়িয়েছে, এমনকি আন্তর্জাতিকীকরণের পথে এগিয়ে চলেছে। এ জন্য মেধা, মনোন ও শারীরিক দক্ষতা কাজে লাগিয়ে তোমাদেরকেও আন্তর্জাতিক পর্যায়ে এগিয়ে যেতে হবে। আমরা গর্বিত যে আমাদের ছাত্রী ফাহিমা ধেলাধুলার মাধ্যমে আজ বিশ্ববুকে পরিচিত মুখ।

ঢাকাটাইমস/২২জানুয়ারি/ইএস

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত