এমপির সংবর্ধনা অনুষ্ঠানে হাঙ্গামা, আহত ৫

এস এম রেজাউল করিম, ঝালকাঠি
 | প্রকাশিত : ২২ জানুয়ারি ২০১৯, ২২:২১

ঝালকাঠি-১ (রাজাপুর-কাঁঠালিয়া) আসনের নবনির্বাচিত সংসদ সদস্য বিএইচ হারুনের সংবর্ধনা অনুষ্ঠানে শ্লোগান দেওয়া নিয়ে দুই পক্ষে হাঙ্গামার ঘটনা ঘটেছে।

মঙ্গলবার বিকেলে উপজেলা পরিষদ চত্ত্বরের এই সভায় প্রথমে দুই পক্ষে হাতাহাতি, পরে চেয়ার ছোড়াছুড়ি, পুলিশের লাঠিপেটায় দুই পক্ষে অন্তত পাঁচ জন আহত হয়। পরে সংসদ সদস্য হারুন, আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতা এবং পুলিশ কর্মকর্তাদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।

এই ঘটনার পেছনে আসন্ন উপজেলা নির্বাচনে মনোনয়ন প্রত্যাশী দুই পক্ষের মধ্যে বিভেদ কারণ বলে জানিয়েছেন নেতারা। উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মিলন মাহমুদ বাচ্চু ও মহিলা ভাইস চেয়ারম্যান নারী নেত্রী আফরোজা আক্তার লাইজুর সমর্থকদের মধ্যে ঠান্ডা লড়াই চলে আসছিল। সংবর্ধনা অনুষ্ঠানে দুই জনের পক্ষে পক্ষে শ্লোগান দেয়াকে কেন্দ্র করে এই সংঘর্ষের সূত্রপাত।

বিএইচ হারুন এই আসন থেকে টানা তৃতীয়বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। আর তাকে অভিনন্দন জানাতে উপজেলা আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনের উদ্যোগে বিকালে আয়োজন করা হয় সংবর্ধনা।

সংসদ সদস্য হারুন সভামঞ্চে উপস্থিত হলে দুই পক্ষের পাল্টাপাল্টি শ্লোগান দেওয়া নিয়ে মঞ্চের দক্ষিণ পাশে হাতাহাতি শুরু হয়।

সংসদ সদস্য হারুনের ঘনিষ্ঠ উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মাহমুদুল হাসান বলেন, ‘উপজেলা নির্বাচনের মনোনয়নকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে হাতাহাতি হয়েছে। এমপি সাহেব তাৎক্ষণিকভাবে মীমাংসা করে দিয়েছেন।’

রাজাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহিদ হোসেন বলেন, ‘মঞ্চে শ্লোগান দেওয়া নিয়ে দুই পক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়লে পুলিশ পরিস্থিতি শান্ত করে অনুষ্ঠান শেষ করা হয়।’

যাদের মধ্যে সংঘর্ষ সেই এক পক্ষের নেতৃত্বে থাকা রাজাপুর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা আক্তার লাইজু বলেন, ‘আমি উপজেলা চেয়ারম্যান পদে দলের কাছে মনোনয়ন চেয়েছি। দলে গ্রহনযোগ্যতা থাকলে যে কেউ মনোনয়ন চাইতে পারে। আমার নারী কর্মীদের উপর হামলার তো মানে হয় না।’

তাৎক্ষণিকভাবে আরেক পক্ষের নেতৃত্ব দেওয়া মিলন মাহমুদ বাচ্চুর বক্তব্য পাওয়া যায়নি।

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত