উন্নয়নে এগুচ্ছে নোয়াখালী পৌর এলাকা

মিজানুর রহমান রিয়াদ, নোয়াখালী
 | প্রকাশিত : ২৩ জানুয়ারি ২০১৯, ১০:৩৫

দেশের উন্নয়নের সঙ্গে তাল মিলিয়ে পাল্টে যাচ্ছে নোয়াখালী পৌর এলাকার চিত্র। প্রতিনিয়ত পৌরসভায় বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পের কাজ দৃশ্যমান হচ্ছে। আর এসব উন্নয়নকাজ সম্পাদনে নিরলস কাজ করছেন পৌর মেয়র সহিদ উল্লা খান সোহেল।

একসময় এই পৌর এলাকার রাস্তাঘাটের ছিল বেহাল দশা। এখন পরিস্থিতি ভিন্ন। মেয়র জানান, ইতিমধ্যে ৬৮ কোটি ৩২ লাখ টাকা ব্যয়ে ১৯.৭০ কিলোমিটার দৈর্ঘ্যের ২২টি রাস্তা পাকাকরণ, ৩টি ২.৫৬ কিলোমিটার আরসিসি ড্রেন নির্মাণ এবং ২টি বক্স কালভার্ট নির্মাণ হয়েছে।

পানি সরবরাহ ও স্যানিটেশন ব্যবস্থার সম্প্রসারণ ও উন্নয়ন তহবিলের আওতায় চারটি উৎপাদক নলকূপ, ১টি আয়রন রিমুভ্যাল প্ল্যান্ট, তিনটি ওভারহেড ট্যাংক, ২০ কিলোমটিার সঞ্চালন পাইপ লাইন ও ৪০ কিলেমিটার পাইপ লাইন নির্মাণের কাজ চলছে।
এ ছাড়া গুরুত্বপূর্ণ নগর অবকাঠামো প্রকল্পের আওতায় কোটি টাকা ব্যয়ে ১০ সড়ক নির্মাণ, সোনাপুর পৌর বাজারে ছয় তলাবিশিষ্ট একটি সুপার মার্কেট ও কিচেন মার্কেটের নির্মাণ করা হচ্ছে বলে জানান মেয়র।

পৌর মেয়র সহিদ উল্লা খান সোহেল বলেন, ‘নোয়াখালী পৌরবাসীর সর্বোচ্চ নাগরিক সুযোগ-সুবিধা দিতে আমি প্রতিনিয়ত কাজ করে যাচ্ছি। আগামীতেও এ উন্নয়ন প্রক্রিয়া অব্যাহত থাকবে।’

 

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :