সিরিজে সমতা আনল দ. আফ্রিকা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ জানুয়ারি ২০১৯, ১৫:৪৭ | প্রকাশিত : ২৩ জানুয়ারি ২০১৯, ১১:১৪

পাকিস্তানের বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে পাঁচ উইকেটে জয় পেয়ে সিরিজে ১-১ সমতা এনেছে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। এর আগে প্রথম ম্যাচে ৫ উইকেটে জয় পেয়েছিল পাকিস্তান। সেঞ্চুরিয়নে সিরিজের পরবর্তী ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী শুক্রবার।

গতকাল মঙ্গলবার ডারবানে অনুষ্ঠিত ম্যাচটিতে টস হেরে ব্যাট করতে নেমে ৪৫.৫ ওভারে ২০৩ রানে অলআউট হয় পাকিস্তান। দলের পক্ষে সর্বোচ্চ সর্বোচ্চ ৫৯ রান করেন হাসান আলী। ৪৫ বলে পাঁচটি চার ও তিনটি ছক্কার সাহায্যে ওয়ানডেতে ক্যারিয়ার সেরা ইনিংসটি খেলেন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ ৪১ রান করেন অধিনায়ক সরফরাজ আহমেদ।

দক্ষিণ আফ্রিকার বোলারদের মধ্যে আন্দিল ফেহলাকওয়েও ৯.৫ ওভারে ২২ রান দিয়ে চার উইকেট শিকার করেন। এছাড়া তাবরাইজ শামসি ৩টি, দুয়ান্নে ওলিভার ১টি ও কাগিসো রাবাদা ২টি করে উইকেট শিকার করেন। পাকিস্তান আরো কম রানে অলআউট হতে পারতো। দলীয় ১১২ রানে তাদের আট উইকেট পড়েছিল। কিন্তু এরপর সরফরাজ আহমেদ ও হাসান আলী ৯০ রানে জুটি গড়েন।

পরে দক্ষিণ আফ্রিকা ব্যাট করতে নেমে ৪২ ওভারে ৫ উইকেট হারিয়ে জয় তুলে নেয়। দলের পক্ষে সর্বোচ্চ ৮০ রান করে অপরাজিত থাকেন রাসি ভ্যান ডের ডুসেন। ওয়ানডে ক্যারিয়ারে এটি ছিল তার দ্বিতীয় ম্যাচ। সিরিজের প্রথম ম্যাচে তার অভিষেক হয়েছিল। ওই ম্যাচে ৯৩ রান করেছিলেন ডুসেন। অন্যদের মধ্যে আন্দিল ফেহলাকওয়েও ৬৯ রান করে অপরাজিত থাকেন। ওয়ানডেতে এটি তার প্রথম হাফ সেঞ্চুরি। এই ফরম্যাটে এটিই তার সেরা ইনিংস।

ব্যাটিংয়ে নেমে দক্ষিণ আফ্রিকাও বিপাকে পড়েছিল। দলীয় ৮০ রানে ৫ উইকেট পড়ে গিয়েছিল তাদের। এরপর ডুসেন ও ফেহলাকওয়েও ১২৭ রানের জুটি গড়ে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন। পাকিস্তানের বোলারদের মধ্যে শাহীন শাহ আফ্রিদি ৩টি ও হাসান আলী ২টি করে উইকেট শিকার করেন। ম্যাচ সেরা হন দক্ষিণ আফ্রিকার আন্দিল ফেহলাকওয়েও।

(ঢাকাটাইমস/২৩ জানুয়ারি/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :