ওয়ানডেতে শামির দ্রুততম ১০০ উইকেট

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ জানুয়ারি ২০১৯, ১৫:৪৬ | প্রকাশিত : ২৩ জানুয়ারি ২০১৯, ১১:৪৫

ওয়ানডেতে ভারতীয় ক্রিকেটারদের মধ্যে দ্রুততম ১০০ উইকেট শিকারের রেকর্ড গড়লেন পেসার মোহাম্মদ শামি। বুধবার নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে মার্টিন গাপটিলকে সাজঘরে ফেরানোর মাধ্যমে এই রেকর্ড গড়েছেন তিনি। ক্যারিয়ারের ৫৬তম ওয়ানডে ম্যাচ খেলতে নেমে এই কৃতি অর্জন করেছেন ২৮ বছর বয়সী শামি।

এর আগে এই রেকর্ডের মালিক ছিলেন পেসার ইরফান পাঠান। ১০০ উইকেট নিতে তিনি খেলেছিলেন ৫৯টি ম্যাচ। ৬৫ ম্যাচ খেলে ১০০ উইকেট নিয়েছিলেন ভারতের সাবেক পেসার জহির খান। ১০০ উইকেট নিতে অজিত আগারকার খেলেছিলেন ৬৭টি ওয়ানডে ম্যাচ। ৬৮ ম্যাচ খেলে এই মাইলফলক স্পর্শ করেছিলেন জাভাগাল শ্রীনাথ।

নেপিয়ারের ম্যাকক্লেন পার্কে গতকাল অনুষ্ঠিত হয় ভারত ও নিউজিল্যান্ডের মধ্যকার পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ। ম্যাচটিতে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় স্বাগতিক নিউজিল্যান্ড। ৩৮ ওভারে ১৫৭ রানে অলআউট হয় তারা। দলের পক্ষে সর্বোচ্চ ৬৪ রান করেন অধিনায়ক কেন উইলিয়ামসন। ভারতীয় বোলারদের মধ্যে মোহাম্মদ শামি ৬ ওভারে ১৯ রান দিয়ে তিন উইকেট শিকার করেন। ১০ ওভারে ৩৯ রান দিয়ে চার উইকেট নেন কুলদীপ যাদব। এছাড়া যুজবেন্দ্র চাহাল ২টি ও কেদার যাদব ১টি করে উইকেট শিকার করেন।

(ঢাকাটাইমস/২৩ জানুয়ারি/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :