সুরস্রষ্টা আলাউদ্দিন আলী আইসিইউতে

বিনোদন প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ২৩ জানুয়ারি ২০১৯, ১৫:৪৬ | প্রকাশিত : ২৩ জানুয়ারি ২০১৯, ১৪:৩৬

অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি ‘সুরস্রষ্টা’ হিসেবে পরিচিত গীতিকার ও সুরকার আলাউদ্দিন আলী। দীর্ঘদিন ধরে তিনি শ্বাসকষ্টজনিত সমস্যায় ভুগছেন। মঙ্গলবার রাতে সমস্যা তীব্র হলে তাকে মহাখালীর আয়েশা মেমোরিয়াল হাসপাতালে ভর্তি করা হয়।

বর্তমানে ওই হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রয়েছেন বিশিষ্ট সংগীত ব্যক্তিত্ব আলাউদ্দিন আলী। সংবাদ মাধ্যমেকে এই খবর নিশ্চিত করেছেন তার সহধর্মিনী ফারজানা মিমি।

চিকিৎসকের বরাত দিয়ে তিনি আরও জানান, আলাউদ্দিন আলীর শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়ে। স্বামীর সুস্থতার জন্য তিনি সবার কাছে দোয়া চেয়েছেন।

কিংবদন্তি এই গীতিকার ও সুরকারের জন্ম ১৯৫২ সালের ২৪ ডিসেম্বর মুন্সীগঞ্জে। বাবা জাবেদ আলী এবং মা জোহরা খাতুন। ছোটবেলায় বাবা ও ছোট চাচা সাদেক আলীর কাছে তিনি সংগীতে দীক্ষা নেন। ১৯৬৮ সালে যন্ত্রশিল্পী হিসেবে আসেন চলচ্চিত্র জগতে।

প্রথম দিকে আলাউদ্দিন আলী আলতাফ মাহমুদের সহযোগী হিসেবে কাজ করতেন। এরপর কাজ শুরু করেন প্রখ্যাত সুরকার আনোয়ার পারভেজের সহকারী হিসেবে। ১৯৭৫ সাল থেকে শুরু করেন এককভাবে সংগীত পরিচালনা। ‘গোলাপী এখন ট্রেনে’, ‘সুন্দরী’, ‘কসাই’, ‘যোগাযোগ’ এবং ‘পদ্মা নদীর মাঝি’সহ অসংখ্য কালজয়ী ছবিতে কাজ করেছেন তিনি।

সংগীতে বিশেষ অবদান রাখায় সংগীত পরিচালক হিসেবে সাত বার এবং গীতিকার হিসেবে একবার ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার’ জিতেছেন তিনি। এছাড়া পেয়েছেন আরও বহু সম্মাননা।

ঢাকা টাইমস/২৩ জানুয়ারি/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :