কাগজ ঠিক থাকলেই চালকের হাতে পুলিশের ফুল!

প্রতিবেদক, টঙ্গী, গাজীপুর
 | প্রকাশিত : ২৩ জানুয়ারি ২০১৯, ২০:০৬

গাড়ির ফিটনেস সনদ ঠিক আছে। চালকের লাইসেন্স নবায়ন করা। যানের অন্য কাগজও ঠিকঠাক আছে। সড়কে এমন চালকদের পুলিশ উপহার দিচ্ছে গোলাপ ও রজনীগন্ধা ফুল। মুচকি হাসি দিয়ে তাদের বাহবা দিতেও ছাড়ছে না পুলিশ সদস্যরা। ফুল উপহার পেয়ে খুশি চালকরা। যাদের কাগজ ঠিক নেই, তারা ঠিক করতে উৎসাহিত হচ্ছে। এ চিত্র গাজীপুরের। উদ্যোগটি নিয়েছে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (ট্রাফিক-দক্ষিণ) সিনিয়র পুলিশ কমিশনার থোয়াই অং প্রু মারমার।

বুধবার সকাল ১১টা থেকে শুরু হয় এ কার্যক্রম। আর যেসব পরিবহনের কাগজপত্র ঠিক নেই, তারা পড়ছে মামলার মুখে। অবশ্য এরপরই তাদের হাসিমুখে তাগাদা দেওয়া হচ্ছে কাগজপত্র ঠিক করার।

ট্রাফিক বিভাগের কর্মকর্তারা বলছে, শুভেচ্ছা উপহারের কারণে মোটরসাইকেল চালকরা হেলমেট পরতে আগ্রহী হবে। এতে সড়ক দুর্ঘটনায় মৃত্যুর হার কমবে। আর লাইসেন্স নবায়নেও আগ্রহী হবে চালকরা।

মোটরসাইকেল চালক নাজিম গাজী বলেন, ‘ট্রাফিক পুলিশ আমার গাড়ির কাগজপত্র ও লাইসেন্স তল্লাশি করে সবকিছু সঠিক পেয়েছে। এজন্য আমাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়েছে। তাদের এমন আচরণে আমি অভিভূত।’

ট্রাফিক পুলিশের (টঙ্গী দক্ষিণ) জোনের ট্রাফিক পরিদর্শক (প্রশাসন) সিরাজুল ইসলাম ঢাকা টাইমসকে বলেন, ‘যাদের গাড়ির কাগজপত্র সঠিক প্রমানিত হচ্ছে তাদেরকে গোলাপ ও রজনীগন্ধা ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হচ্ছে। আমাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে।’ যাদের কাগজ ঠিক নেই, তাদের বিরুদ্ধে মামলাও দেয়া হচ্ছে বলে তিনি জানান।

উপহার দেওয়ার কার্যক্রম যার হাত ধরে ট্রাফিক পুলিশের সেই কর্মকর্তা (দক্ষিণ) জোনের সিনিয়র সহকারি পুলিশ কমিশনার থোয়াই অং প্রু মারমা ঢাকা টাইমসকে বলেন, ‘সকালে গাজীপুরের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশ সার্জেন্টরা অবস্থান নিয়ে বিভিন্ন ধরনের যানবাহনের লাইসেন্স চেক করেন। যে সকল গাড়ীর বৈধ কোন লাইসেন্স, রুট পারমিট ও ড্রাইভিং লাইসেন্স বা অন্য কোনো কাগজ ঠিক নেই, সেসব গাড়িকে মামলা দেওয়া হয়ে থাকে। কিন্তু উৎসাহ দেওয়ার কার্যক্রম আগে ছিল না। তাই নিয়ম মানার বিনিময়ে আমাদের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা দিচ্ছি।’

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :