‘জমি দখল করতে না’ পেরে ঘরে আগুন

ভোলা প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ জানুয়ারি ২০১৯, ২১:২৮

ভোলার দৌলতখানে অবৈধভাবে জমি দখল করতে না পেরে বসত ঘরে আগুন দিয়ে পুড়িয়ে দেয়ার অভিযোগ উঠেছে।

বুধবার সকালে উপজেলার মদনপুর ইউনিয়নের ২নং ওয়ার্ডে এই ঘটনা ঘটে। ঘরের মালিক সাহাবুদ্দিন জানান, মঙ্গলবার দুপুরে স্থানীয় তুই জন মিলে তার ঘরে আগুন দেওয়া হয়। এতে ঘরটি সম্পূর্ণ পুড়ে যায়। এ সময় ঘরে থাকা নগদ এক লক্ষ টাকা, চার বস্তা চাল, তিন মণ সোয়াবিন বীজ, ৩০ মণ ধান ও স্বর্ণালংকারসহ ঘরের সকল আসবাবপত্র পুড়ে ছাই হয়ে গেছে।

সাহাবুদ্দিনের অভিযোগ, মদরপুর ইউনিয়নেটি চর পরার পর থেকে তাদের প্রায় আট একর জমি স্থানীয় আজিজল মাঝি, জামাল, শাহে আলম, আবু সাঈদ, জাফর পণ্ডিত ও কামাল জোর পূর্বক দখল করে নেন। ২০১৪ সালে জমির কাগজপত্র নিয়ে চরে গেলে এলাকার চেয়ারম্যান ও গণ্যমাণ্য ব্যক্তিরা জমি মেপে তাকে বুঝিয়ে দেন। সেই থেকে ওই জমির একাংশে ঘর করেন তিনি। বাকি জমি চাষাবাদ করতে থাকেন।

কিন্তুজাফর পণ্ডিতের নেতৃত্বে জমি থেকে উৎখাত করার জন্য আজিজল মাঝি, আবু সাইদ ও কামাল বিভিন্ন সময়ে জমি চাষে বাধা দেয়। তারা শাহে আলমের জন্য ঘর তুলতে চেষ্টা করে। বিষয়টি নিয়ে বেশ কয়েকবার থানায় জানানো হলেও কোনো লাভ হয়নি।

সাহাবুদ্দিন জানান, মঙ্গলবার দুপুর দেড় টার দিকে তিনি বাড়ির পাশে গরুকে ওষুধ খাওয়াতে গেলে আবু সাইদ ও জামাল মিলে আমার ঘরে আগুন লাগিয়ে দেন। আশ-পাশের লোকজন ছুটে এসে আগুন নেভানোর চেষ্টা করেও কোনো লাভ হয়নি।

এ ব্যাপারে জাফর পণ্ডিত বলেন, ‘এই জমি ফেরদাউস হাজিদের এক দুলাভাইর। সাহাবুদ্দিন ও তার এক চাচাতো ভাই ভুয়া কাগজপত্র দিয়ে দখল করে আছে। এখন জমির মালিক অভিযোগ দিয়েছে। তাদের কোনো কাগজপত্র নাই। আর সাহাবুদ্দিনের ঘরে কেউ আগুন লাগায়নি। সে যাদের কথা বলতেছে তারা কেউ তার বাড়িতে যায়নি।’

দৌলতখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এনায়েত হোসেন বলেন, ‘আগুনের ঘটনা আমাদেরকে কেউ জানায়নি এবং অভিযোগও করেনি। অভিযোগ পেলে তদন্ত করে আইনি ব্যবস্থা নেয়া হবে।’

(ঢাকাটাইমস/২৩জানুয়ারি/ডব্লিউবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :