‘২০ টাকা নিয়ে অভিমানে’ কিশোরীর আত্মহত্যা

মির্জাপুর (টাঙ্গাইল)প্রতিবেদক
 | প্রকাশিত : ২৩ জানুয়ারি ২০১৯, ২০:৫৭
ফাইল ছবি

মায়ের কাছে ২০০ টাকা চেয়েছিল মেয়েটি। প্রথমে রাজি না হলেও পরে ১৮০ টাকা দেন মা। কিন্তু তার বাকি ২০ টাকা চাই ই চাই। মা দিলেন বকুনি। আর এই অভিমান থেকে পৃথিবী ছেড়ে চলে গেল কিশোরী মেয়েটি।

সবে জীবন বিকশিত হচ্ছিল মেয়েটির। অষ্টম শ্রেণিতে উঠেছিল। কিন্তু সেখানেই নিজেই থামিয়ে দিল জীবনের চাকা। নিজের ঘরের ভেতর গিয়ে গলায় ওড়না পেঁচিয়ে ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে সে।

ঘটনাটি ঘটেছে টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার আনাইতারা ইউনিয়নের দাতপাড়া গ্রামে। কিশোরীটির নাম আমেনা আক্তার। সে ফতেপুর ময়নাল হক উচ্চ বিদ্যালয়ে পড়ত।

মেয়েটির মৃত্যুর কারণ জানতে গিয়ে এলাকাবাসী অনেকটাই হতভম্ভ হয়ে পড়েন। স্বজনরা তার অভিমানের কারণ খুলে বলার পর তারা বিশ্বাস করতে পারছিলেন না।

স্বজনরা জানান, বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার অনুষ্ঠানে যাওয়ার জন্য মায়ের কাছে টাকা চেয়েছিল। মা প্রথমে রাজি ছিলেন না টাকা দিতে। পরে ১৮০ টাকা দেন। কিন্তু তাতে মেয়েটি আবার বেকে বসে।

এই বয়সী কিশোরীদের মনস্তাত্ত্বিক দিকটি বিবেচনা করে তাদের সঙ্গে আচরণে সংবেদনশীল হওয়ার কথাটিও বলছেন কেউ কেউ।

মির্জাপুর থানা উপপরিদর্শক ফয়সাল ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আইনি প্রক্রিয়া শেষে মরদেহ পরিবারের নিটক হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :