আরাধ্য জয় দেখল টাইটানস

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ জানুয়ারি ২০১৯, ২২:৫৪ | প্রকাশিত : ২৩ জানুয়ারি ২০১৯, ২২:৪৬

টানা চার হারের পর পঞ্চম ম্যাচে জয়। এরপর আবার টানা তিন হার। তাতে বিপিএলের প্লে-অফ খেলার স্বপ্ন প্রায় ভেস্তে গেছে খুলনা টাইটানসের। তবুও নিজেদের বাকি ম্যাচগুলোতে জয় চেয়েছিলেন দলীয় অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। গতকাল সিলেট সিক্সার্সকে ২১ রানে হারিয়ে নিজেদের নবম ম্যাচে এসে দ্বিতীয় জয়ের মুখ দেখল তার দল।

আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৭০ রান সংগ্রহ করে টাইটানস। জবাবে ৭ উইকেটে ১৪৯ রানের বেশি তুলতে পারেনি সিলেট। ৮ ম্যাচে ৪ পয়েন্ট থাকায় পয়েন্ট টেবিলের সাত নম্বরে নেমে গেল সিক্সার্স। তাদেরও বিদায় প্রায় নিশ্চিত হয়ে গেছে।

১৭১ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ইনিংসের প্রথম বলেই লিটন দাসকে (০) হারায় সিলেট। এরপর ১২ বলে ১৩ রান করে বিদায় নেন সাব্বিরও। তাইজুল ইসলামের বলে ডেভিড ওয়েসের হাতে ধরা পড়েন তিনি। ইনিংসের নবম ওভারে এসে জোড়া আঘাত হানেন তাইজুল। অলক কাপালি (১১) আর হোসেনকে তুলে নেন (২৯) এই বাঁহাতি স্পিনার। ৫৬ রানে চার উইকেট হারিয়ে ধুঁকতে থাকে সিলেট।

পাকিস্তানের মোহাম্মদ নাওয়াজ আর ওয়েস্ট ইন্ডিজের নিকোলাস পুরানের শুরুটা সেখান থেকেই। পঞ্চম উইকেটে জুটি বাঁধেন তারা। তাদের জুটিতে এগিয়ে যেতে থাকে সিলেটের স্বপ্নযাত্রা। জয়ের জন্য শেষ ৩ ওভারে ৩৫ রান প্রয়োজন ছিল তাদের। ১৮তম ওভারে মাত্র ৪ রান দিয়ে ম্যাচটা খুলনার মুঠোয় এনে দিলেন ওয়েস। সঙ্গে তুলে নিলেন পুরানকেও (২৮)। পরের ওভারে হাফসেঞ্চুরিয়ান নাওয়াজকে (৫৪) ফেরান জুনায়েদ খান। তাতেই হার নিশ্চিত হয়ে যায় সিলেটের।

আগে ব্যাট করতে নামা খুলনার শুরুটা ছিল দুর্দান্ত। দুই ওপেনার ব্রেন্ডন টেলর আর জুনায়েদ সিদ্দিকী ৬.৫ ওভারেই তুলে ফেলেন ৭৩ রান। সিদ্দিকী ২৩ বলে ৩৩ রান করে আউট হলে ভাঙে এ জুটি। সেখান থেকে দেখতে দেখতে ১১৬/৬ হয়ে যায় তাদের স্কোরবোর্ড। একে একে ফিরে যান আল-আমিন (২), শান্ত (১৭), টেলর (৪৮), আরিফুল (০) আর অধিনায়ক মাহমুদউল্লাহ (৩)। ডেভিড ওয়েসকে একটা ধন্যবাদ জানাতেই পারে খুলনা। ২৫ বলে ৩৮ রানের ঝড়ো ইনিংস খেলে দলকে ১৭০ পর্যন্ত নিয়ে গেছেন তিনি। এরপর বল হাতেও প্রয়োজনীয় মুহূর্তে ব্রেকথ্রু এনে দিয়েছেন। ম্যাচসেরা হয়েছেন তিনিই।

সংক্ষিপ্ত স্কোর:

খুলনা: ২০ ওভারে ৯ উইকেটে ১৭০ (টেলর ৪৮, ওয়েস ৩৮, সিদ্দিকী ৩৩; কাপালি ৪/২২, নাওয়াজ ২/২৬, তাসকিন ২/৩৫) সিলেট: ২০ ওভারে ৭ উইকেটে ১৪৯ (নাওয়াজ ৫৪, আফিফ ২৯, পুরান ২৮; তাইজুল ৩/৩২, ওয়েস ১/২৪, ইয়াসির শাহ ১/১৪) ফল: খুলনা ২১ রানে জয়ী। (ঢাকাটাইমস/২৩ জানুয়ারি/ এবিএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

বাংলাদেশের নতুন স্পিন কোচ কিংবদন্তি মুশতাক আহমেদ

পেনাল্টি নিতে খেলোয়াড়দের ধাক্কাধাক্কি, কড়া হুঁশিয়ারি কোচ পচেত্তিনোর

উইজডেনের বর্ষসেরার তালিকায় অস্ট্রেলিয়ার তিন ও ইংল্যান্ডের দুইজন

সার্বিয়ান ওপেনে ইরানি নারী তায়কোয়ান্দোদের ২ পদক

এগিয়ে থাকলেও পিএসজিকে সমীহ করছেন বার্সা কোচ জাভি হার্নান্দেজ

অবসর ভেঙে তামিম ও মুশফিককে টি-টোয়েন্টি দলে ফেরানোর ব্যাপারে যা বললেন শান্ত

টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে বেশি প্রত্যাশা না রাখার অনুলোধ শান্তর!

উইজডেনের ‘লিডিং ক্রিকেটার’ কামিন্স ও ব্রান্ট

বেঙ্গালুরুর একাদশে না থাকার রহস্য ভাঙলেন ম্যাক্সওয়েল

তাসকিনের বিশ্রাম ও আইপিএল খেলতে না দেওয়া নিয়ে যা বলছে বিসিবি

এই বিভাগের সব খবর

শিরোনাম :