‘স্বর্ণ চোরাচালান রোধে’ বিমানবন্দরে ১৬ হাজার ভিআইপি পাস বাতিল

মাধবপুর (হবিগঞ্জ) প্রতিবেদক
| আপডেট : ২৪ জানুয়ারি ২০১৯, ১৬:২৪ | প্রকাশিত : ২৪ জানুয়ারি ২০১৯, ১৫:৫৩
হবিগঞ্জে নিজ এলাকায় বক্তব্য রাখছেন বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী

বিমানবন্দরে ভিআইপি পাসের সুযোগ নিয়ে স্বর্ণ পাচার ঠেকাতে ১৬ হাজার পাস বাতিল করে দেওয়া হয়েছে। বিষয়টি জানিয়েছেন স্বয়ং বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী। বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্মতিতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার সকালে হবিগঞ্জের মাধবপুরে উপজেলা প্রশাসন ও পরিষদের উদ্যোগে এক মত বিনিময় সভায় এ তথ্য জানান প্রতিমন্ত্রী। তিনি এই এলাকা থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।

এবারই প্রথমবারের মতো মন্ত্রিসভায় স্থান পেয়েছেন মাহবুব। বলেন, ‘বিমানবন্দরে আস্থার সংকট খোঁজে বের করে দুর্নীতি ও অনিয়ম দূর করতে চ্যালেঞ্জ গ্রহণ করা হয়েছে। ভিআইপি সুযোগ সুবিধা নিয়ে কেউ যদি স্বর্ণ চোরাচালানের সঙ্গে যুক্ত হয় তাকে ছাড় দেওয়া হবে না।’

বাংলাদেশে বিশেষ করে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিভিন্ন ফ্লাইট থেকে গত কয়েক বছরে কয়েক মণ স্বর্ণ আটকের ঘটনা ঘটেছে। নানা সময় বিভিন্ন ব্যক্তি আটক হলেও ভিআইপি হিসেবে চিহ্নিতদের সম্পৃক্ততার তথ্য মেলেনি। এর মধ্যে সরকারের এই ধরনের সিদ্ধান্তের পেছনে কী কারণ সেটি অবশ্য ব্যাখ্যা করেননি প্রতিমন্ত্রী।

বিমানের পুরো সক্ষমতা বাড়াতে আন্তরিকভাবে কাজ করার বিকল্প নেই বলেও মনে করেন প্রতিমন্ত্রী। আর এ জন্য তার পক্ষ থেকে সব ধরনের নজরদারি থাকবে বলেও জানান তিনি।

মাহবুব আলী বলেন, ‘কাজে গতি আনতে প্রয়োজনবোধে মন্ত্রণালয়ে অফিস বন্ধ করে বিমানবন্দরে পড়ে থাকব।’

পর্যটন শিল্পের, বিশেষ করে কক্সবাজার কেন্দ্রীক পর্যটনের বিকাশে নানা উদ্যোগ নেওয়া হয়েছে বলেও জানান প্রতিমন্ত্রী।

মাধবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মল্লিকা দের সভাপতিত্বে পরিষদের হলরুমে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান সৈয়দ মো. শাহজাহান, ভাইস চেয়ারম্যান আব্দুল আজিজ, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ইশতিয়াক আল মামুন, ভারপ্রাপ্ত কর্মকর্তা চন্দন কুমার চক্রবর্তী, মহিলা ভাইস চেয়ারম্যান সুফিয়া আক্তার হেলেন, প্রমুখ। এর আগে প্রতিমন্ত্রী গংগানগর গ্রামবাসীর সঙ্গে মত বিনিময় করেন।

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :