মাদারীপুরে সাবেক মেম্বারকে কুপিয়ে হত্যা: আটক ৪

প্রকাশ | ২৪ জানুয়ারি ২০১৯, ২১:২১

মাদারীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস

মাদারীপুরের রাজৈর উপজেলার কদমবাড়ী এলাকায় জমিজমার বিরোধে সাবেক ইউনিয়ন পরিষদ সদস্য যুধিষ্টির বসুকে (৫০) হত্যার ঘটনায় এক নারীসহ চারজনকে আটক করেছে পুলিশ। আটকরা সবাই নিহতের স্বজন।

বৃহস্পতিবার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করে পুলিশ।
তারা হলেন- যতিশ বসু, বিমল বসু, কনক বসু ও মিঠু বসু।

নিহত যুধিষ্টির বসু রাজৈর উপজেলার কদমবাড়ীর ইউনিয়নের মৃধাবাড়ী গ্রামের প্রেমচাঁদ বসুর ছেলে ও স্থানীয় কদমবাড়ী ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য। বুধবার রাতে তাকে কুপিয়ে হত্যা করা হয়।

পুলিশ, এলাকাবাসী ও পারিবারক সূত্রে জানা যায়, যুধিষ্টির বসু বুধবার বিকালে একই ইউনিয়ের দীঘিরপাড় গ্রামে ধর্মীয় কবি গান শুনতে যান। সেখান থেকে বাড়িতে এসে রাতের খাবার খেয়ে পাশের মুরগির খামার দেখতে বেড়িয়ে যান। এরপর ঘরের সবাই রাতের খাবার খেয়ে ঘুমিয়ে পড়েন। বৃহস্পতিবার ভোররাতে ঘুম ভাঙার পর স্বামীকে ঘরে না পেয়ে খোঁজাখুঁজি শুরু করেন স্ত্রী ইতি বসু। পরে মুরগির খামারে যাওয়ার রাস্তার পাশে লাশ দেখতে পান। থানায় খবর দিলে পুলিশ এসে লাশ উদ্ধার করে মনয়না তদন্তের জন্য মাদারীপুর মর্গে পাঠায়।
নিহতের বড় ছেলে রনি বসু অভিযোগ করে বলেন, আমার কাকাতো ভাই যতিশ বসু, সতিশ বসু, পাচু বসুর সাথে বাড়ির পাশে পুকুরের জায়গা নিয়ে বিরোধ চলে আসছিল। আমারা আদালতে মামলা করি। কয়েকদিন আগে মামলার রায় আমাদের পক্ষে আসে। এতে যতিশ বসু ও তার ভাইয়েরা আরো ক্ষিপ্ত হয়ে ওঠে এবং ওরাই আমার বাবাকে রাতে কুপিয়ে হত্যা করে।

নিহতের স্ত্রী ইতি বসু অভিযোগ করে বলেন, যতিশ বসু ও তার ভাইয়েরা আমার স্বামীকে পূর্ব পরিকল্পিতভাবে হত্যা করেছে। আমি এ হত্যার দৃষ্টান্তমূলক বিচার চাই।

রাজৈর থানার ওসি জিয়াউল মোর্শেদ জানান, জখমকৃত লাশ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য যতিশ বসু, বিমল বসু, কনক বসু ও মিঠু বসুকে আটক করা হয়েছে। তবে অভিযুক্তরা অনেকেই বাড়িঘরে তালা মেরে পালিয়ে গেছে।  

ঢাকাটাইমস/২৪জানুয়ারি/ইএস