চট্টগ্রামে আইটি ফেয়ার শুরু ২৬ ফেব্রুয়ারি

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ জানুয়ারি ২০১৯, ২৩:০৯ | প্রকাশিত : ২৪ জানুয়ারি ২০১৯, ২২:৩৫

ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নকে আরো এগিয়ে নিয়ে যেতে আগামী ২৬ ফেব্রুয়ারি দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘চিটাগাং আইটি ফেয়ার-২০১৯’।

চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এবং সোসাইটি অব চিটাগাং আইটি প্রফেশনালের যৌথ উদ্যোগে অনুষ্ঠেয় এ মেলা চলবে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত।

দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি নির্মিত ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে এ মেলা অনুষ্ঠিত হবে।

আইটি ফেয়ার সফল করতে বৃহস্পতিবার চিটাগাং ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের বঙ্গবন্ধু কনফারেন্স হলে আলোচনা সভা হয়।

গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়ে বলা হয়, ২৬ জানুয়ারি সকাল ১১টায় শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলার উদ্বোধন করবেন।

দেশের স্বনামধন্য ৩০টিরও অধিক অংশগ্রহণকারী প্রতিষ্ঠানের মোট ৫৮টি স্টল মেলায় থাকবে। এছাড়া পার্শ্ববর্তী রাষ্ট্র ভারতের দুইটি সফটওয়্যার প্রতিষ্ঠান এ মেলায় অংশগ্রহণ করছে।

মেলায় স্পন্সর হিসেবে অংশগ্রহণ করছে ক্লাউড ওয়ান এবং সফোজ সাইবার সিকিউরিটি।

টেকনোলোজি পার্টনার হিসেবে রয়েছে লিংক-থ্রি। এই প্রতিষ্ঠানটি মেলা চলাকালীন সময়ে মেলা প্রাঙ্গনে ফ্রি ইন্টারনেট সেবা প্রদান করবে।

প্রণোদনামূলক কাজের জন্য ডি-ইঞ্জিনিয়ার্সকে বিনামূল্যে একটি স্টল বিশেষভাবে বরাদ্দ দেয়া হয়েছে।

দর্শনার্থী আকর্ষণের জন্য মেলার প্রচারনার পাশাপাশি অনলাইনভিত্তিক প্রমোশন করা হচ্ছে। এছাড়া আইটি ফেয়ারের নিজস্ব ওয়েবসাইট www.ctgitfairbd.org চালু রয়েছে।

বিভিন্ন সেক্টর এবং শিল্পের উন্নয়নে মেলা ও প্রদর্শনীর আয়োজন ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে নিয়মিত কার্যক্রমের অন্যতম অংশ। যার প্রেক্ষাপটে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের নীচ তলায় টেম্পরারি এক্সপো সেন্টারে বছরব্যাপী সেক্টরভিত্তিক বিভিন্ন মেলা আয়োজন করা হচ্ছে।

মানসম্মত আইসিটি সেবা নিশ্চিতের মাধ্যমে চট্টগ্রামকে এগিয়ে নেয়া নিশ্চিত করতে মেলার প্রথম দিন বিকেলে গ্রামীণ ফোনের আয়োজনে

‘অ্যাডভান্সিং চট্টগ্রাম থ্রো স্মার্ট আইসিটি সার্ভিস’ শীর্ষক প্যানেল ডিসকাশন অনুষ্ঠিত হবে।

আইসিটি খাতে প্রফেশনালদের সচেতনতা বৃদ্ধি, নিরাপত্তা ও ঝুঁকি মোকাবেলায় করণীয় বিষয়ে মেলার অন্যতম স্পন্সর সফোজ এর আয়োজনে সাইবার নিরাপত্ত বিষয়ক কর্মশালা হবে।

বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে সর্বোপরি আন্তর্জাতিক অঙ্গনে সেক্টরভিত্তিক শিক্ষা ব্যবস্থার সাথে নির্দিষ্ট খাতের সমন্বয়ের কৌশলগত ধারণা ও দৃষ্টান্ত উপস্থাপন মূলক কর্মশালা অনুষ্ঠিত হবে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, ইতোমধ্যে এই ভেন্যুতে তিনটি এসএমই ফেয়ার সফলভাবে আয়োজন করা হয়েছে। আয়োজনের ভিন্নতায় শিগগির লাইফ স্টাইল ফেয়ার-২০১৯ আয়োজন করা হচ্ছে।

ঢাকাটাইমস/২৪জানুয়ারি/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :