বছরে একদিনও স্কুলে যাননি শিক্ষক!

সুজন সেন, শেরপুর
 | প্রকাশিত : ২৫ জানুয়ারি ২০১৯, ০৯:২৭

শেরপুরের নালিতাবাড়ীতে নতুন নিয়োগপ্রাপ্ত প্রাথমিক বিদ্যালয়ের এক শিক্ষক কর্মক্ষেত্রে যোগদান করেছেন প্রায় এক বছর আগে। কিন্তু এই সময়ে একদিনও বিদ্যালয়ে ক্লাস নিতে যাননি। তার এই অনুপস্থিতির কারণ জানেন না কেউই।

ওই শিক্ষকের নাম ছন্দা মাজহার। তিনি উপজেলার পোড়াগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ২০১৭ সালের ১৬ নভেম্বর যোগদান করেন।

ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহনেওয়াজ ঢাকা টাইমসকে বলেন, যোগদানকৃত ওই শিক্ষক প্রাক-প্রাথমিক শিক্ষিকা পদে যোগদান করেন। এরপর থেকেই তার সঙ্গে কোনো ধরনের যোগাযোগ নেই। এতে বিদ্যালয়ের প্রাক-প্রাথমিক শ্রেণির শিক্ষার্থীদের পাঠদান কার্যক্রম ব্যাহত হচ্ছে। এই বিদ্যালয়টিতে ছয়জন শিক্ষক নিয়োগ থাকলেও শিক্ষিকা ছন্দা মাজহার মাসের পর মাস কোনো ধরনের ছুটি গ্রহণ বা যোগাযোগ ছাড়াই অনুপস্থিত রয়েছেন।

প্রধান শিক্ষক জানান, ১৯৫২ সালে স্থাপিত এই প্রাথমিক বিদ্যালয়ে বর্তমানে ছাত্র-ছাত্রীর সংখ্যা ১৮০ জন। পোড়াগাঁও ইউনিয়নের প্রাথমিক সমাপনী পরীক্ষার কেন্দ্র হওয়ায় এই বিদ্যালয়ে কাজের চাপও থাকে বেশি।

শাহনেওয়াজ বলেন, শিক্ষিকা ছন্দা মাজহারের অনুপস্থিতির বিষয়ে প্রতিবেদন প্রতিমাসে উপজেলা শিক্ষা অফিসে জমা দেয়া হচ্ছে। এ বিষয়ে উপজেলা শিক্ষা অফিসার কী পদক্ষেপ নিয়েছেন তা তার জানা নেই।

খোঁজ নিয়ে জানা গেছে, ওই শিক্ষিকা উপজেলার নন্নী ইউনিয়নের নন্নী পূর্বপাড়া গ্রামের মৃত মুক্তিযোদ্ধা আবু মাজহার আলীর কন্যা। আর মুক্তিযোদ্ধা কোটা থেকেই তিনি চাকরি পেয়েছেন।

ওই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি শরিফুল ইসলাম বলেন, শিক্ষিকা ছন্দার দীর্ঘদিন ধরে অনুপস্থিত থাকার বিষয়টি আমরা উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসারকে লিখিতভাবে অবগত করেছি। কিন্তু কোনো ফল হচ্ছে না।

এ সম্পর্কে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার ফজিলাতুননেছা ঢাকা টাইমসকে বলেন, অনুপস্থিত ওই শিক্ষিকাকে শোকজ করা হয়েছে এবং জেলা শিক্ষা অফিসারকেও অবগত করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :