কুয়াকাটায় সাগরে পর্যটকের মৃত্যু

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ জানুয়ারি ২০১৯, ১৯:৫৬

পর্যটন কেন্দ্র কুয়াকাটায় সাগরে ডুবে আলী আকবর (২১) এক পর্যটকের মৃত্যু হয়েছে। এ সময় ডুবে যাওয়া আরো দুই পর্যটককে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করা হয়।

শুক্রবার বেলা সাড়ে ১২টায় সৈকতের জিরো পয়েন্ট এ দুর্ঘটনা ঘটে। নিহত আলী আকবর পিরোজপুর সদর উপজেলার বাইজোড়া গ্রামের সিদ্দিকুর রহমানের ছেলে। তিনি পেশায় ব্যবসায়ী।

আর উদ্ধারকৃত পর্যটকরা হলেন পিরোজপুরের সুজন ও ঢাকার গাজীপুরের আয়েশা আক্তার। তাদেরকে কুয়াকাটা ২০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, পিরোজপুর থেকে শুক্রবার সকালে ৭০ জন পর্যটক কুয়াকাটায় পিকনিকে আসেন। বেলা সাড়ে ১২টার দিকে আলী আকবরসহ তার সঙ্গীরা সাগরে গোসল করতে নামেন। জোয়ারের টানে আলী আকবর ও সুজন ভেসে যান। তাদের ডাক চিৎকার শুনে স্থানীয়রা সুজনকে তাৎক্ষণিক উদ্ধার করতে পারলেও সাগরে ভেসে যান আলী আকবর।

প্রায় আধাঘণ্টা পর কুয়াকাটার পশ্চিম সৈকত থেকে আলী আকবরকে উদ্ধার করে কুয়াকাটা হাসপাতালে ভর্তি করানো হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

একই সময়ে সাগরে গোসল করতে নেমে ¯্রােতের টানে ভেসে যান গাজীপুরের পর্যটক আসমা আক্তার। স্থানীয় ট্যুরিস্ট বোর্ডের চালকরা তাকে উদ্ধার করে কুয়াকাটা হাসপাতালে ভর্তি করেছে।

কুয়াকাটা হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক বেল্লাল জানান, আলী আকবরকে হাসপাতালে আনার আগেই মৃত্যু হয়েছে। অপর দুই জন এখন চিকিৎসাধীন রয়েছেন।

পর্যটকের মৃত্যুর ঘটনায় ভ্রমণে আসা শতশত পর্যটকের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে।

কলাপাড়ার মহিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইদুল ইসলাম জানান, নিহত পর্যটকের পরিবারকে তার মৃত্যুর বিষয়টি জানানো হয়েছে। তাদের সাথে আলোচনা করে মরদেহ ময়নাতদন্তের উদ্যোগ নেয়া হবে।

ঢাকাটাইমস/২৫জানুয়ারি/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :