জামিন হয়নি, জেলে শ্রীকান্ত

বিনোদন ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৫ জানুয়ারি ২০১৯, ২০:০৫

রোজভ্যালিকাণ্ডে গ্রেপ্তার হওয়ার শ্রী ভেঙ্কেটেশ ফিল্মস-এর মালিক শ্রীকান্ত মোহতার জামিন আবেদন বাতিল করে জেলে পাঠানোর নির্দেশ দিয়েছে আদালত। শুক্রবার দুপুরে ভুবনেশ্বরের আদালত এই রায় দেয়। ফলে আগামী ১৪ দিন জেলে কাটাতে হবে কলকাতার এই সেরা প্রযোজককে।

গতকাল বৃহস্পতিবার কসবায় নিজের অফিস থেকে শ্রীকান্ত মোহতাকে সিজিও কমপ্লেক্সে নিয়ে যায় সিবিআই। পরে জিজ্ঞাসাবাদে কথার গড়মিল থাকায় তাকে গ্রেপ্তার দেখানো হয়। শুক্রবার সকালে শ্রী ভেঙ্কটেশ ফিল্মস-এর কর্ণধারকে ভুবনেশ্বরে নিয়ে যান ভারতের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার তদন্তকারী কর্মকর্তারা।

এদিন ভুবনেশ্বর আদালতে শুনানির সময় গ্রেপ্তারকৃত শ্রীকান্ত নিজেদের হেফাজতে চায়নি সিবিআই। বদলে জেল হেফাজতের আবেদন জানানো হয়। সিবিআই-এর আইনজীবী দাবি করেন, স্বাস্থ্যগত কারণেই শ্রীকান্তকে তাদের হেফাজতে চায়নি সিবিআই।

অন্যদিকে আদালতে জামিনের আবেদন করেন শ্রীকান্ত মোহতার আইনজীবী। তিনি দাবি করেন, এসভিএফ-এর সব লেনদেন স্বচ্ছ। কোনো তথ্য প্রমাণ নেই সিবিআইয়ের হাতে। আদালতে কোনো তথ্য প্রমাণই পেশ করতে পারেনি তারা। সেই যুক্তি নাকচ করে পাল্টা যুক্তি দেন সিবিআইয়ের পক্ষের আইনজীবী।

কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার তরফে আদালতে পাল্টা দাবি করা হয়, শ্রীকান্ত মোহতার কেস ডায়রিতে বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য মিলেছে। মামলার সেইসব গুরুত্বপূর্ণ তথ্য প্রকাশ্য আদালতে বলা সম্ভব নয়। ডায়রি খতিয়ে দেখলেই সব পরিষ্কার হয়ে যাবে বলে দাবি করেন সিবিআই আইনজীবী।

প্রসঙ্গত, এসভিএফ কর্তা শ্রীকান্ত মোহতার বিরুদ্ধে ২৪ কোটি টাকার প্রতারণা অভিযোগ উঠেছে। এছাড়া সারদা সহ অন্যান্য চিটফান্ড কোম্পানিরও ব্যবসা বাড়ানোর ক্ষেত্রেও তার ভূমিকা রয়েছে বলে অভিযোগ। তার বিরুদ্ধে বিশ্বাসভঙ্গ, অপরাধমূলক ষড়যন্ত্র, চিটফান্ড ব্যানিং অ্যাক্ট সহ একাধিক ধারায় মামলা করা হয়েছে।

অভিযোগ রয়েছে, রোজভ্যালি কর্তা গৌতম কুণ্ডুর সঙ্গে ২৪ কোটির চুক্তি হয়েছিল শ্রীকান্ত মোহতার। চুক্তি অনুযায়ী,রোজভ্যালির হয়ে বেশ কয়েকটি ছবি তৈরির কথা ছিল মোহতার। কিন্তু কোনো ফিল্মই শুটিং ফ্লোরে যায়নি।

পাশাপাশি চিটফান্ড ব্যবসায় গৌতম কুণ্ডুকে সাহায্যের প্রতিশ্রুতি দেন মোহতা। ব্যবসা বাড়াতে প্রভাবশালীদের সঙ্গে রোজভ্যালি কর্তার পরিচয় করানোরও প্রতিশ্রুতি দেন। সিবিআই জেরায় এসবই জানান রোজভ্যালি কর্তা। শ্রীকান্ত মোহতাকে এবিষয়ে প্রশ্ন করা হলে তিনি সঠিক উত্তর দিতে পারেননি।

এছাড়া সারদাকাণ্ডেও নাম জড়ায় প্রভাবশালী এই প্রযোজকের। সারদার একাধিক অনুষ্ঠানে বিভিন্ন ক্ষেত্রের প্রভাবশালীদের হাজির থাকতে দেখা যায়। এমন বহু অনুষ্ঠানের মধ্যস্থতাকারী ছিলেন শ্রীকান্ত মোহতা। অভিযোগ, শুধু মধ্যস্থতা করার জন্যই সুদীপ্ত সেনের কাছে কোটি কোটি টাকা আদায় করে নেন মোহতা।

ঢাকা টাইমস/২৫ জানুয়ারি/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :