ডাক্তার-নার্স মিলে পেটালেন রোগীর স্বজনকে

বরিশাল ব্যুরো, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ জানুয়ারি ২০১৯, ২০:০৫ | প্রকাশিত : ২৬ জানুয়ারি ২০১৯, ১৯:২২

বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে হয়রানির শিকার এক রোগীর স্বজনকে মারধরের অভিযোগ পাওয়া গেছে চিকিৎসক ও নার্সদের বিরুদ্ধে। এ নিয়ে স্বজনদের মধ্যে উত্তেজনার সৃষ্টি হয়।

শনিবার দুপুর ১২টা থেকে দুপুর ২টা পর্যন্ত হাসপাতালের দ্বিতীয় তলায় শিশু বিভাগে এই ঘটনা ঘটে।

মারধরের শিকার নারী হলেন নগরীর ৯নং ওয়ার্ডের রসুলপুর এলাকার বাসিন্দা কামাল হাওলাদারের স্ত্রী চাঁদনী বেগম। পরে হাসপাতাল কর্তৃপক্ষ ও পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। পাশাপাশি দায়িত্ব অবহেলা ও রোগীর স্বজনদের হয়রানির অভিযোগে শারমিন নামে একজন নার্সকে শিশু বিভাগের দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছে কর্তৃপক্ষ।

মারধরের শিকার চাঁদনী বেগম অভিযোগ করেন, শুক্রবার তিন বছর বয়সী ছেলে আলিফ আনসারিকে মলদ্বারের চিকিৎসার জন্য হাসপাতালের শিশু সার্জারি বিভাগে ভর্তি করানো হয়।

তিনি বলেন, চিকিৎসা না দিয়ে ছেলেকে এক ওয়ার্ড থেকে অন্য ওয়ার্ডে বারবার স্থানান্তর এবং হয়রানির প্রতিবাদ করি। এ নিয়ে শিশু বিভাগের চিকিৎসক ও নার্সদের সঙ্গে বাকবিতণ্ডা হয়।

কথা কাটাকাটির এক পর্যায় চাঁদনী বেগমকে মারধর করেন নার্স ও চিকিৎসকরা। বিষয়টি নিয়ে রোগীর অন্যান্য স্বজনদের মধ্যে উত্তেজনার সৃষ্টি হয়। তখন পুলিশ ও হাসপাতাল কর্তৃপক্ষ পরিস্থি’তি নিয়ন্ত্রণে আনে।

হাসপাতালের শিশু বিভাগের প্রধান অধ্যাপক ডা. অসীম কুমার সাহা বলেন, রোগীর চিকিৎসা নিয়ে কোন ঝামেলা হয়নি। যা হয়েছে ভিজিটরের কারণে। কারণ শিশুর মা হাসপাতালের নার্সিং ডিউটি রুম থেকে সরকারি ব্যবস্থাপত্র নিয়ে যেতে যায়। এ নিয়ে নার্স ও রোগীর স্বজনদের মধ্যে ধস্তাধস্তি হয়েছে। তখন হয়তো শিশু রোগীর মায়ের শরীরে কেউ হাত দিতে পারে। তবে ওই ভিজিটর পরে তার ভুল স্বীকার করে দায়িত্বরত চিকিৎসকের কাছে ক্ষমাও চেয়েছেন।

হাসপাতালের পরিচালক ডা. মো. বাকির হোসেন বলেন, চিকিৎসকের সাথে কোন সমস্যা হয়নি। নার্সের ভুলের কারণেই রোগীর স্বজনদের হয়রানির শিকার হতে হয়েছে। এজন্য অভিযুক্ত নার্স শারমিন আক্তারকে শিশু ওয়ার্ডের দায়িত্ব থেকে অব্যহতিও দেয়া হয়েছে।

তিনি বলেন, বর্তমানে শিশুটি সার্জারি বিভাগে চিকিৎসাধীন রয়েছে।

(ঢাকাটাইমস/২৬জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :