গাইবান্ধা-৩ আসনে ভোট আজ

গাইবান্ধা প্রতিবেদক
 | প্রকাশিত : ২৭ জানুয়ারি ২০১৯, ০৯:২৪

জাতীয় সংসদ নির্বাচনে স্থগিত হওয়া গাইবান্ধা-৩ (সাদুল্যাপুর ও পলাশবাড়ী) আসনের ভোট আজ। ভোটে লড়ছেন আওয়ামী লীগ, জাতীয় পার্টি, জাসদের প্রার্থীসহ পাঁচজন। বিএনপির কোনো প্রার্থী নির্বাচনে লড়ছেন না এই আসনে।

৩০ ডিসেম্বরের ভোটের আগে জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী ড. টি আই এম ফজলে রাব্বী চৌধুরী মারা যাওয়ার কারণে এই আসনে নির্বাচন স্থগিত করে ইসি। পরে ২৭ ডিসেম্বর নির্বাচনের জন্যে পুনঃ তফসিল ঘোষণা করা হয়।

নির্বাচন কমিশনের (ইসি) নির্দেশনা অনুযায়ী গত বৃহস্পতিবার রাত ৮টা থেকে শেষ হয়েছে এই আসনের প্রার্থীদের প্রচারণা। জেলা রিটার্নিং অফিসার মাহবুবুর রহমান বলেন, ‘ভোট গ্রহণের সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।’

নির্বাচনের জন্য সব ধরনের নিরাপত্তা জোরদার করা হয়েছে জানিয়ে গাইবান্ধা জেলা পুলিশ সুপার (এসপি) আব্দুল মান্নান মিয়া বলেন, ‘নির্বাচনের দিন দুই উপজেলায় দুই হাজার ৫০০ পুলিশ সদস্য, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিপি) ২০ প্লাটুন, ২০ প্লাটুন র‌্যাব ও এক হাজার ৫৮৪ জন আনসার সদস্য নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত থাকবে।’

আজকের নির্বাচনে লড়ছেন পাঁচ প্রার্থী। তারা হলেন সাদুল্লাপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ডা. ইউনুস আলী সরকার (নৌকা প্রতীক), জাতীয় পার্টির (জাপা) কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার দিলারা খন্দকার শিল্পী (লাঙ্গল) ও জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক এসএম খাদেমুল ইসলাম খুদির (মশাল)। এ ছাড়া অন্য দুই প্রার্থী হলেন ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) মিজানুর রহমান তিতু (আম) ও স্বতন্ত্র প্রার্থী আবু জাফর মো. জাহিদ (সিংহ)।

গাইবান্ধা-৩ আসনে ভোটকেন্দ্র ১৩২টি। ভোটার সংখ্যা চার লাখ ১১ হাজার ৯৪১। এর মধ্যে সাদুল্যাপুর উপজেলায় দুই লাখ, ২৩ হাজার ৬৯৩ আর পলাশবাড়ী উপজেলায় এক লাখ ৮৮ হাজার ২৪৮ জন ভোটার।

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

দলীয় সিদ্ধান্ত অমান্য করে নির্বাচনে: বিএনপির আরও ৫ নেতা বহিষ্কার

সরকারকে পরাজয় বরণ করতেই হবে: মির্জা ফখরুল

এমপি-মন্ত্রীর স্বজন কারা, সংজ্ঞা নিয়ে ধোঁয়াশায় আ.লীগ

মন্ত্রী-এমপির স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: ওবায়দুল কাদের

স্থানীয় নির্বাচনে অংশ নেওয়ায় বিএনপির আরও এক নেতা বহিষ্কার 

দেশ গরমে পুড়ছে, সরকার মিথ্যা উন্নয়নের বাঁশি বাজাচ্ছে: এবি পার্টি

বিএনপি নেতাকর্মীদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর প্রতিবাদ সালাম-মজনুর

নেতাকর্মীদের মুক্তির দাবিতে রাজধানীতে রিজভীর নেতৃত্বে মিছিল

মন্দিরে আগুন ও দুই শ্রমিক পিটিয়ে হত্যায় বিএনপির উদ্বেগ, তদন্ত কমিটি গঠন

প্রধানমন্ত্রীর ইচ্ছায় এদেশে আইনের প্রয়োগ হয়: রিজভী

এই বিভাগের সব খবর

শিরোনাম :