ভোলা জেলা আইনজীবী সমিতির নির্বাচন

বিএনপির সভাপতি, আ.লীগের সাধারণ সম্পাদক

ভোলা প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৭ জানুয়ারি ২০১৯, ১১:১১

ভোলা জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি সমর্থিত প্যানেলের অ্যাডভোকেট সালাহ উদ্দিন হাওলাদার ৮৭ ভোট পেয়ে সভাপতি এবং আওয়ামী লীগ সমর্থিত প্যানেলের গোলাম মোর্শেদ কিরণ তালুকদার ১০০ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

শনিবার দিনব্যাপী অনুষ্ঠিত এই নির্বাচনে সভাপতিসহ সাতটি পদে বিএনপি প্যানেল এবং সাধারণ সম্পাদকসহ ছয়টি পদে আওয়ামী লীগ প্যানেল জয়লাভ করেছে।

এর মধ্যে সহ-সভাপতি পদে চার জন প্রার্থীর মধ্যে ৯৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন বিএনপি প্যানেলের অ্যাডভোকেট তৈয়ব। তার সঙ্গে ৮০ ভোট পেয়ে দ্বিতীয় হয়েছেন একই প্যানেলের অ্যাডভোকেট মোহাম্মদ ইউসুফ।

সহ-সাধারণ সম্পাদক পদে চার জন প্রার্থীর মধ্যে ৮৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন বিএনপি প্যানেলের অ্যাডভোকেট ইফতারুল হাসান শরিফ। তার সঙ্গে ৮৫ ভোট পেয়ে দ্বিতীয় হয়েছেন অ্যাডভোকেট সালাহ উদ্দিন আহমেদ প্রিন্স।

অর্থ সম্পাদক পদে দুই জন প্রার্থীর মধ্যে ৯৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন বিএনপি সমর্থিত প্যানেলের অ্যাডভোকেট মোতাছিন। ধর্ম, ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক পদে দুই জন প্রার্থীর মধ্যে ৯০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন বিএনপি সমর্থিত প্যানেলের অ্যাডভোকেট ইলিয়াছ সুমন।

পাঠাগার সম্পাদকের দুটি পদে চার জন প্রার্থীর মধ্যে ১০১ ভোট পেয়ে বিজয়ী হযেছেন  আওয়ামী লীগ সমর্থিত প্যানেলের অ্যাডভোকেট সুমন মজুমদার এবং ৯৫ ভোট পেয়ে দ্বিতীয় হয়েছেন বিএনপি সমর্থিত প্যানেলের অ্যাডভোকেট ইকবাল হোসেন।

নির্বাহী সদস্য পদে ছয় জন প্রার্থীর মধ্যে আওয়ামী লীগ সমর্থিত প্যানেলের অ্যাডভোকেট আবুল কাশেম ৯২ ভোট পেয়ে বিজয়ী, অ্যাডভোকেট গৌরাঙ্গ ঘোষ ৮৭ ভোট পেয়ে দ্বিতীয় ও অ্যাডভোকেট খায়রুল ইসলাম ৮০ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন।

শনিবার ভোলা জেলা আইনজীবী সমিতির দক্ষিণ ভবনে সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত শান্তিপূর্ণভাবে এই ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করেন, ল্যান্ডসার্ভে ট্রাইব্যুনালের বিচারক যুগ্ম জেলা জজ সামছুদ্দিন ও সহকারী রিটার্নিং অফিসার ছিলেন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সাদিক আহমেদ।

নির্বাচনের ফলাফল ঘোষণা করেন রিটার্নিং অফিসার যুগ্ম জজ সামছুদ্দিন। প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন অ্যাডভোকেট জুলফিকর আহমেদ। সহকারী নির্বাচন কমিশনার ছিলেন অ্যাডভোকেট জয়ন্ত কুমার বিশ্বাস ও অ্যাডভোকেট জামাল উদ্দিন।

সমিতির ১৭৯ জন ভোটারের মধ্যে ১৭২ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এই ভোটের মাধ্যমে বিজয়ীরা আগামী এক বছর কমিমিতে দায়িত্ব পালন করবেন।

ঢাকা টাইমস/২৭ জানুয়ারি/প্রতিবেদক/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :