গাইবান্ধা-৩ আসনে ভোটগ্রহণ চলছে

গাইবান্ধা প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ২৭ জানুয়ারি ২০১৯, ১২:২৪ | প্রকাশিত : ২৭ জানুয়ারি ২০১৯, ১১:৪৪
ফাইল ছবি

স্থগিত থাকা গাইবান্ধা-৩ আসনের ১৩২টি কেন্দ্রে ভোট গ্রহণ শুরু হয়েছে। সকাল ৮টা থেকে শুরু হওয়া এ ভোট চলবে বিকাল ৪টা পর্যন্ত। সকাল থেকে শান্তিপূর্ণভাবে সেখানে ভোটগ্রহণ চলছে। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি বলে জানান গাইবান্ধার সহকারী রিটার্নিং ও জেলা নির্বাচনকর্মকর্তা মাহবুবুর রহমান।

এই নির্বাচনে পাঁচ প্রার্থীর মধ্যে আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন বর্তমান সংসদ সদস্য ইউনুস আলী সরকার। এছাড়া লাঙ্গল প্রতীকে এরশাদের জাতীয় পার্টির দিলারা খন্দকার,মশাল প্রতীকে ইনুর জাতীয় সমাজতান্ত্রিক দলের এস এম খাদেমুল ইসলাম খুদি, আম প্রতীকে ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) মিজানুর রহমান তিতু এবং সিংহ প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী আবু জাফর জাহিদ নির্বাচনে লড়ছেন।

পলাশবাড়ী-সাদুল্যাপুর এলাকা নিয়ে গঠিত গাইবান্ধা-৩ আসনে মোট ভোটারের সংখ্যা চার লাখ ১১ হাজার ৮৫৪ জন। এখানকার ১৩২টি কেন্দ্রে ১৩২ জন প্রিজাইডিং কর্মকর্তা,৭৮৬ জন সহকারী প্রিজাইডিং কর্মকর্তা ও ১৫৭২ জন পোলিং কর্মকর্তা ভোট গ্রহণের দায়িত্ব পালন করছেন। ভোটকে কেন্দ্র করে দুই নির্বাচনী এলাকায় নেওয়া হয়েছে কড়া নিরাপত্তা।

দেশের অন্য আসনগুলোর সঙ্গে গত ৩০ ডিসেম্বর এই আসনেও ভোট হওয়ার কথা ছিল। কিন্তু প্রতীক বরাদ্দ হয়ে যাওয়ার পর জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী কাজী জাফরের জাতীয় পার্টির নেতা টি আই এম ফজলে রাব্বী চৌধুরী হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান।

এরপর গত ২০ ডিসেম্বর এই আসনের ভোট স্থগিত করে নির্বাচন কমিশন। পুনঃতফসিলে ভোটগ্রহণের জন্য ২৭ জানুয়ারি নতুন তারিখ ঠিক করা হয়। জেলা বিএনপির সভাপতি মইনুল হাসান সাদিক পুনঃতফসিলের পর মনোনয়নপত্র দাখিল করলেও কারচুপি ও অনিয়মের আশঙ্কার কথা বলে গত ১০ জানুয়ারি তা প্রত্যাহার করে নেন।

ঢাকা টাইমস/২৭ জানুয়ারি/প্রতিবেদক/এএইচ

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

বিএনপির ভারত বিরোধীতা মানুষের কষ্ট বাড়ানোর নতুন সংস্করণ: নাছিম

ভোট ডাকাত সরকারকে সমর্থনকারী দেশের পণ্য বর্জন ন্যায়সঙ্গত: রিজভী

১১ মামলায় আগাম জামিন পেলেন বিএনপি নেতা বকুল

বর্তমান সরকার ভারতের অনুগ্রহে ক্ষমতায় বসে আছে: সাকি

জিয়াউর রহমান উগ্র-সাম্প্রদায়িক গোষ্ঠীকে রাজনীতিতে প্রতিষ্ঠিত করে: ওবায়দুল কাদের

রুহুল আমিন হাওলাদারের বড় ভাই সুলতান আহমেদ মারা গেছেন

গণতন্ত্রের ন্যায়সঙ্গত আন্দোলনে আমরা বিজয়ী হবো: মির্জা ফখরুল

বাসায় মেডিকেল বোর্ডের পর্যবেক্ষণে থাকবেন খালেদা জিয়া

বঙ্গবন্ধু বাঙালি জাতির প্রেরণার উৎস: প্রতিমন্ত্রী শফিকুর রহমান

স্বাধীনভাবে কথা বলার সুযোগ নেই: মির্জা আব্বাস

এই বিভাগের সব খবর

শিরোনাম :