বইমেলায় কবি জাহেদ সরওয়ারের দুই বই

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৭ জানুয়ারি ২০১৯, ১৩:০৫

আসন্ন অমর একুশে বইমেলা ২০১৯ উপলক্ষে কবি জাহেদ সরওয়ারের দুটি বই প্রকাশিত হতে যাচ্ছে। দুটিই গদ্যের বই। এর মধ্যে একটি আলোচনামূলক গদ্য। নাম ‘পরদেশি বই’। অন্যটি সিনেমা বিষয়ক। নাম ‘সিনেমা ও হেজিমনি’।

তিরিশটি ননফিকশন ও ফিকশন ক্লাসিকস বইয়ের আলোচনা নিয়ে ‘পরদেশি বই’ বইটি ইতিমধ্যে প্রকাশিত হয়েছে। বইয়ের প্রবন্ধগুলোর সিংহভাগই ‘শুক্রবারের ক্লাসিক’ নামে একটি গণমাধ্যমে ধারাবাহিকভাবে ছাপা হয়েছে। যেটি বেশ পাঠকপ্রিয়তা পেয়েছে।

এই বইটির প্রকাশক বাংলাবাজারস্থ অভিজাত প্রকাশনী দিব্য প্রকাশ। দিব্য প্রকাশ ইতিমধ্যে গুরুত্বপূণ প্রকাশক হিসাবে সবার নজর কেড়েছে। ১১২ পৃষ্ঠার এই বইটির মূল্য রাখা হয়েছে ২০০টাকা।

অন্যদিকে ‘সিনেমা ও হেজিমনি’ বইটিতে প্রায় তেইশটি সিনেমা বিষয়ক প্রবন্ধ স্থান পেয়েছে। কীভাবে হলিউড আর বলিউডের সিনেমা জগত তাদের নিজেদের চিন্তা, প্রপাগান্ডা প্রযুক্তির মাধ্যমে সারা দুনিয়ায় ছড়িয়ে দিচ্ছে এবং তা মানতে বাধ্য করছে- সে সব বিষয় নিয়ে আলোচনা করেছেন।

‘সিনেমা ও হেজিমনি’ বইটি প্রকাশ করছে খড়িমাটি প্রকাশনা। বইমেলায় বই দুটি যথারীতি দিব্য প্রকাশ ও খড়িমাটির স্টল থেকে সংগ্রহ করা যাবে। এছাড়া রকমারিতেও পাওয়া যাবে।

সংবাদটি শেয়ার করুন

ভাষা, সাহিত্য ও সংস্কৃতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :