পুলিশকে নির্মোহভাবে কাজ করার নির্দেশ আইজিপির

ব্যুরো প্রধান, রাজশাহী
 | প্রকাশিত : ২৭ জানুয়ারি ২০১৯, ১৪:২৮

আপন কর্মক্ষেত্রকে সেবার কেন্দ্রস্থলে পরিণত করার নির্দেশ দিয়ে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, বাহিনীর সদস্যদের সব ক্ষেত্রে নির্মোহভাবে কাজ করতে হবে। তাহলে দেশে আইনের শাসন নিশ্চিত থাকবে।

রবিবার সকালে রাজশাহীর চারঘাট উপজেলার সারদায় বাংলাদেশ পুলিশ অ্যাকাডেমিতে বাহিনীটির ৩৬তম ব্যাচের উপ-পরিদর্শকদের (এসআই) প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আইজিপি বলেন, ‘আইনের শাসন নিশ্চিত করতে পলিশকে সর্বাগ্রে এগিয়ে আসতে হবে। মামলার যথাযথ তদন্ত প্রক্রিয়া সম্পন্ন করা, অপরাধীকে বিচারের আওতায় আনা, মামলার বাদী, ভিকটিম ও সাক্ষীদের নিরাপত্তা প্রদানসহ অর্পিত সব দায়িত্ব নির্মোহভাবে পালন করতে হবে।’

সাম্প্রতিক বছরগুলোতে সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে সরকারের ‘জিরো টলারেন্স’ নীতির বাস্তবায়নে পুলিশের পেশাদারিত্ব ও সাহসিকতার প্রশংসা করে তিনি বলেন, ‘নতুন প্রযুক্তির বিকাশ ও বিশ্বায়নের ফলে অপরাধের প্রকৃতি, মাত্রা এবং অপরাধ সংগঠনের কৌশলে প্রনিয়ত পরিবর্তন ঘটছে। পুলিশকেও তাই অপরাধ মোকাবেলায় সক্ষমতা অর্জন করতে হচ্ছে।’

এ সময় দেশ ও রাষ্ট্রের জন্য সর্বোচ্চ ত্যাগ স্বীকারের মানসিকতা প্রস্তুত রেখে কর্মজীবন শুরুর জন্য নবীন এসআইদের প্রতি আহ্বান জানান আইজিপি। এর আগে তিনি প্যারেড পরিদর্শন করেন এবং সদ্য প্রশিক্ষিত এসআইদের অভিবাদন গ্রহণ করেন।

পরে তিনি বিভিন্ন বিষয়ে শ্রেষ্ঠত্ব অর্জনকারী পাঁচজনের মধ্যে পুরস্কার বিতরণ করেন। এর মধ্যে বেস্ট অ্যাকাডেমিক ক্যাডেট হিসেবে পুরস্কৃত হন ক্যাডেট (এসআই) রুবিনা ইয়াসমিন।

(ঢাকাটাইমস/২৭জানুয়ারি/আরআর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :