চট্টগ্রামের আ.লীগ নেতা নুরুল আলমের মৃত্যু

চট্টগ্রাম ব্যুরো
 | প্রকাশিত : ২৭ জানুয়ারি ২০১৯, ১৫:২৫

চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি নেতা সাবেক সাংসদ নুরুল আলম চৌধুরী মারা গেছেন। বন্দরনগরীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রবিবার ভোরে তার মৃত্যু হয়।

চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এম এ সালাম জানান, নুরুল আলম চৌধুরী কিডনি জটিলতা ও উচ্চ রক্ত চাপে ভুগছিলেন। তার বয়স হয়েছিল ৭৪ বছর। মৃত্যুকালে স্ত্রী, দুই ছেলে, এক মেয়েকে রেখে গেছেন তিনি।

সোমবার সকাল ১০টায় নগরীর জমিয়াতুল ফালাহ জামে মসজিদ এবং দুপুর দুইটায় ফটিকছড়ি কলেজ মাঠে নুরুল আলমের জানাজা হবে। এদিন বিকালে ফটিকছড়ি মতিয়ার রহমান উচ্চ বিদ্যালয় বিদ্যালয় মাঠে আরেক দফা জানাজা শেষে লেলাং গোপালঘাটায় পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

১৯৭৩ সালের নির্বাচনে ফটিকছড়ি থেকে প্রথমবার সংসদ সদস্য নির্বাচিত হন নুরুল আলম। পরে ১৯৮৬ সালে দ্বিতীয় বার নির্বাচিত হয়ে সংসদে গিয়েছিলেন এই আওয়ামী লীগ নেতা।

সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য হওয়ার পর ২০১৩ সালে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি হন নুরুল আলম।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার পর প্রথম ব্যাচের ছাত্র ছিলেন নুরুল আলম। এছাড়া বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের প্রতিষ্ঠাকালীন সভাপতিও ছিলেন তিনি। রূপালী ব্যাংকের পরিচালক ও ওমানে বাংলাদেশের রাষ্ট্রদূত পদেও তিনি দায়িত্ব পালন করেছেন।

ঢাকাটাইমস/২৭জানুয়ারি/ডিএম

সংবাদটি শেয়ার করুন

বন্দর নগরী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :