মনোনয়নপ্রত্যাশীর অভিনব প্রতারণা

শেরপুর প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ জানুয়ারি ২০১৯, ১৭:৩৯

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে নিজের প্রার্থিতা ঘোষণা করতে এসে অভিনব প্রতারণার আশ্রয় নিয়েছেন এক প্রার্থী। তার নাম আবদুল হামিদ। তিনি এবার শেরপুরের শ্রীবরদী উপজেলা চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী। রবিবার দুপুরে শেরপুর শহরে জেলায় কর্মরত সংবাদকর্মীদের সঙ্গে মতবিনিময়ের আয়োজন করেন আবদুল হামিদ। এ সময় তিনি কয়েকটি জাতীয় দৈনিকে তার পক্ষে প্রকাশিত সংবাদের ভুয়া পেপার কাটিং সরবরাহ করেন। এতে উপস্থিত সংবাদকর্মীদের তোপের মুখে পড়েন তিনি।

আবদুল হামিদের সরবরাহ করা জাতীয় দৈনিক যুগান্তর ও মানবকণ্ঠ পত্রিকায় শেরপুর প্রতিনিধির বরাত দিয়ে গত ২৩ জানুয়ারি ‘শ্রীবরদী উপজেলার সফল সমাজসেবক আব্দুল হামিদ সোহাগ’ শিরোনামে তিন কলামের একটি সংবাদ প্রকাশ করা হয়। এছাড়া একই শিরোনামে বাংলাদেশ প্রতিদিন পত্রিকায় গত বছরের ১০ মার্চ প্রকাশিত সংবাদের অংশ বিশেষের অনুলিপি উপস্থিত সংবাদকর্মীদের কাছে দেয়া হয়। তবে ওইসব তথ্য যাচাইবাছাই করে জানা যায়, ওই দিনগুলোতে উল্লিখিত পত্রিকায় এই ধরনের কোনো সংবাদ প্রকাশিত হয়নি।

দাবিকৃত ওইসব পত্রিকায় প্রকাশিত তথ্যানুযায়ী, সোহাগ ১৪টি হত্যা মামলার আসামি ছিলেন। আদালতের রায়ে তাকে ১৪ বছর কারাবাস করতে হয়েছে। এছাড়া রায়ে তার মৃত্যুদ-ের আদেশ হলেও পরবর্তী সময়ে তাকে মামলাগুলো থেকে খালাস দেয়া হয়েছে। হামিদের দাবি, বিগত সময়ের ১৪টি মামলার সবটিতেই তার খালাস হয়েছে। তবে বর্তমানে আওয়ামী রাজনীতি করতে গিয়ে নতুন করে আরও চারটি মামলার আসামি হন।

তথ্য নিয়ে জানা যায়, হামিদের পুরো নাম আব্দুল হামিদ সোহাগ। তিনি শেরপুরের শ্রীবরদী উপজেলার ভায়াডাঙা চক্রপুর গ্রামের মৃত নয়মুদ্দিনের ছেলে। চার ভাই বোনের মধ্যে তিনি সবার ছোট এবং তার বড় তিন ভাই প্রয়াত মুক্তিযোদ্ধা। পরবর্তী সময়ে তিনি বিভিন্নভাবে সন্ত্রাসী কার্যক্রমে জড়িয়ে পড়েন। ঢাকা ও ময়মনসিংহ এলাকায় তার বেশ দাপট ছিল বলেও জানা যায়। সোহাগের বিরুদ্ধে তার নিজ এলাকার একটি মাদ্রাসার পরীক্ষাকেন্দ্র গঠন নিয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের তৎকালীন মন্ত্রী সৈয়দ আশরাফের স্বাক্ষর জালিয়াতির অভিযোগও রয়েছে।

সোহাগের দাবি, পরিবারের বড় তিন ভাই মুক্তিযোদ্ধা হওয়ার পরেও স্থানীয় আওয়ামী লীগ তাকে মূল্যায়ন করেনি। উপজেলা ও জেলা আওয়ামী লীগ পর্যায়ে তার কোনো পদ নেই। তৃণমূলের পছন্দে তিনি গতবার উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস-চেয়ারম্যান পদে নির্বাচনে অংশগ্রহণ করে পরাজিত হন। এবার তিনি শ্রীবরদী উপজেলার চেয়ারম্যান পদে ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী।

আবদুল হামিদ আরও বলেন, জীবনের দীর্ঘ সময় কারাবাসে ছিলাম। এখন অন্ধকার পথ থেকে ফিরতে চাই। তাই নৌকার মাঝি হিসেবে মনোনয়ন দিয়ে আলোতে আসার সুযোগ চান প্রধানমন্ত্রীর কাছে।

(ঢাকাটাইমস/২৭জানুয়ারি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অপরাধ ও দুর্নীতি এর সর্বশেষ

সোনালী লাইফের বহিষ্কৃত সিইও মীর রাশেদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

কোস্ট গার্ডের অভিযানে ৪৫ হাজার পিস ইয়াবা উদ্ধার

চাকরির পরীক্ষার আগেই মিলত উত্তর, চুক্তি ১২-১৪ লাখ টাকায়: ডিবি

আনসারুল্লাহ বাংলা টিমের সক্রিয় সদস্য গ্রেপ্তার

আন্তর্জাতিক শিশু পর্নোগ্রাফি চক্রের মূলহোতা গ্রেপ্তার, বিপুল কনটেন্ট জব্দ

এফডিসিতে সাংবাদিকদের উপর হামলা: ১১ সদস্যের তদন্ত কমিটি

স্ত্রীসহ নিজেকে নির্দোষ দাবি করে ডিবিতে যা বলেছেন কারিগরি বোর্ডের চেয়ারম্যান

শেরপুরের ধর্ষণ ও পর্নোগ্রাফি মামলার আসামি ঢাকায় গ্রেপ্তার

খেলনার প্যাকেটে আমেরিকা থেকে এসেছে কোটি টাকার গাঁজার চকলেট-কেক

সাবেক আইজিপি বেনজীরের বিরুদ্ধে অভিযোগ অনুসন্ধানে দুদক

এই বিভাগের সব খবর

শিরোনাম :