উপজেলায় প্রার্থী বাছাইয়ে আ.লীগের ভোট

মির্জাপুর (টাঙ্গাইল ) প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৭ জানুয়ারি ২০১৯, ২২:১৪ | প্রকাশিত : ২৭ জানুয়ারি ২০১৯, ২১:১৫

টাঙ্গাইলের মির্জাপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নের জন্য সুপারিশ পাঠাতে ভোটাভোটির আয়োজন করল স্থানীয় আওয়ামী লীগ।

রবিবার স্থানীয় সংসদ সদস্য একাব্বর হোসেনের বাসভবন চত্বরে দলের সদস্যরা ভোট দিয়ে তাদের পছন্দের প্রার্থী নির্বাচন করেন।

আগামী মার্চ থেকে অনুষ্ঠেয় উপজেলা নির্বাচনে দলের প্রার্থী বাছাই করতে তৃণমূলের কাছে নাম চেয়ে পাঠিয়েছে কেন্দ্রীয় আওয়ামী লীগ। প্রতিটি উপজেলার জন্য চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান এবং সংরক্ষিত নারী আসনের জন্য তিনটি করে নাম পাঠাতে বলা হয়েছে।

তৃণমূল থেকে নাম পাঠাতে মির্জাপুর আওয়ামী লীগ আগাচ্ছে গণতান্ত্রিক পদ্ধতিতে। মনোনয়নপ্রত্যাশী একাধিক নেতার মধ্যে কাকে বেছে নেওয়া হবে, সেটি ভোটের মাধ্যমেই চূড়ান্ত করতে চেয়েছে তারা।

সংসদ সদস্য একাব্বর হোসেন জানান, দলে একাধিক মনোনয়প্রত্যাশী থাকায় এই ভোটাভুটির আয়োজন করা হয়। উপজেলা আওয়ামী লীগের সদস্য ছাড়াও ১৪টি ইউনিয়ন, একটি পৌরসভা ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকরা ভোট দিয়ে প্রার্থী বাছাই করেন।

মির্জাপুরে চেয়ারম্যান পদে প্রার্থী ছিলেন বর্তমান চেয়ারম্যান মীর এনায়েত হোসেন মন্টু এবং উপজেলা যুবলীগের আহবায়ক শামীম আল মামুন।

নিজ দলের মধ্যে ভোটে মীর এনায়েত এগিয়ে। তিনি ২০৬ ভোট পেয়েছেন। অন্যদিকে শামীমের পক্ষে দলের ১৭৪ জন নেতা।

পুরুষ ভাইস চেয়ারম্যান পদে পাঁচ জন আগ্রহী প্রার্থীর মধ্যে একজনকে বেছে নিয়েছেন দলের নেতারা। উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক আজাহারুল ইসলাম ২১৬ ভোট পেয়ে জিতেছেন। নিকটতম প্রতিদ্বন্দ্বী সেলিম সিকদার পান ৭৫ জনের সমর্থন।

সংরক্ষিত নারী ভাইস চেয়ারম্যান পদে একজনই মনোনয়নপ্রত্যাশী। বর্তমান ভাইস চেয়ারম্যান শামীমা আক্তার শিফা দলীয় একক প্রার্থী মনোনীত হয়েছেন।

এই নির্বাচনে ৩৯৩ জন ভোটারের মধ্যে ৩৮৩ জন ভোটাধিকার প্রয়োগ করেন বলে নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক মোশারফ হোসেন মণি জানিয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :