ব্যবসায়ীদের আট কোটি টাকা মেরে দিয়ে উধাও

রাজীবুল হাসান, ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিবেদক
 | প্রকাশিত : ২৮ জানুয়ারি ২০১৯, ০৮:৪১
ফাইল ছবি

কিশোরগঞ্জের ভৈরবে ব্যবসায়ীদের কাছ থেকে প্রায় আট কোটি টাকার জ্বালানি তেল বাকিতে নিয়ে সপরিবারে উধাও হয়ে গেছেন রুবেল মোল্লা নামে একজন।

তিন দিন ধরে রুবেলের মোবাইল ফোন বন্ধ থাকায় তাকে খুঁজে পাচ্ছেন না ব্যবসায়ীরা। পরে তার বাড়িতে খোঁজ নিয়ে জানতে পারেন, তার পরিবারের কেউ বাড়িতে নেই।

রুবেলের বড় ভাই মোল্লা রফিককে শনিবার রাতে ভৈরব জ্বালানি তেল সমিতিতে ডেকে আনেন ব্যবসায়ীরা। এ সময় পাওনা টাকা ফেরত দিতে চাপ দিলে রফিক জানান, তিনি নিজেই ভাইয়ের খোঁজ জানেন না।

পাওনাদারদের মধ্য মোশারফ হোসেন ৪২ লাখ ও তার ভাই রাসেল ৫০ লাখ টাকা পান। অন্যদের মধ্যে হেলু মোল্লা ৫২ লাখ, স্বপন ৫৬ লাখ, মজিবুর রহমান এক কোটি ২২ লাখ, মোরশেদ আনোয়ার ৩০ লাখ, মাসুদ ১১ লাখ, বিল্লাল সরদার সাত লাখ, রায়পুরার এক ব্যবসায়ী ৩৬ লাখ, কামাল মিয়া ৩০ লাখ, পপি মোটরস ৩৬ লাখ টাকার তেল বাকিতে দিয়েছিল।

এই ১১ জন ব্যবসায়ীর পাওনা চার কোটি ৭২ লাখ টাকা। আরও পাঁচ থেকে সাতজন ব্যবসায়ীর পাওনা রয়েছে তিন কোটি টাকার ওপরে।

ব্যবসায়ীরা জানান, দুই ভাই মোল্লা রফিক ও মোল্লা রুবেল একসঙ্গে ব্যবসা করেন। তাদের ভৈরব তেল ডিপোতে তিনটি লাইসেন্স রয়েছে। তার মধ্যে সততা এন্টারপ্রাইজ ও মোল্লা এন্টারপ্রাইজ লাইসেন্সটির মালিক রফিক মোল্লা এবং মিথিলা এন্টারপ্রাইজের মালিক মোল্লা রুবেল।

রুবেল দুই বছর ধরে তাদের ব্যবসা সম্প্রসারণ করার কথা জানিয়ে বাকিতে তেল কিনেছিলেন। বিশ্বাস করে ঠকেন অন্য ব্যবসায়ীরা।

রুবেলের ভাই মোল্লা রফিক ভৈরবে গ্রামীণফোনের ফ্ল্যাক্সির ব্যবসাসহ গ্লাসের ব্যবসা করার কারণে তেলের ব্যবসায় মনযোগী ছিলেন না। তেলের ব্যবসাটি মোল্লা রুবেলই দেখাশোনা করতেন।

বাকি দিয়ে বিপাকে পড়া ব্যবসায়ীদের অভিযোগ, রুবেলের তেল ব্যবসার টাকা মোল্লা রফিক তার ব্যবসায় বিনিয়োগ করতেন। তবে এখন এ কথা রফিক অস্বীকার করছেন। তার দাবি, রুবেল তার প্রতিষ্ঠানেরই কর্মচারী ছিলেন।

‘এত টাকা তাকে (রুবেল) বাকি দিতে আমি কখনো বলিনি। এখন বকেয়া টাকা আমি পরিশোধ করব কেনÑ এমন প্রশ্ন রেখেছেন রফিক।

ভৈরব জ্বালানি তেল ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মোশারফ হোসেন বলেন, ‘রফিক ও রুবেল দুই ভাই সুপরিকল্পিতভাবে কাজটি করেছেন। তারা দুজন একসঙ্গে ব্যবসা করলেও এখন রফিক বলছেন তার ছোট ভাই কর্মচারী ছিলেন।’

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :