চরফ্যাশনে আগুনে পুড়ল ৩০ দোকান

ভোলা প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৮ জানুয়ারি ২০১৯, ০৯:৪০

ভোলার চরফ্যাশন উপজেলায় ভয়াবহ অগ্নিকাণ্ডে পুড়ে ছাই হয়ে গেছে ৩০টি দোকান। রবিবার দিবাগত রাত ১২টার দিকে চরফ্যাশন বাজারে এই দুর্ঘটনা ঘটে। এতে প্রায় তিন কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়ে বলে ব্যবসায়ীরা প্রাথমিকভাবে জানান।

ঘটনাস্থলে থাকা একাধিক ব্যবসায়ীর সঙ্গে কথা বলে জানা যায়, বাজারের একটি দোকানের বৈদ্যতিক শর্টসার্টিট থেকে আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে চরফ্যাসন, লালমোহন ও শশীভূষণ ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট এসে প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুন নেভায়।

তারা জানান, আশপাশে পর্যাপ্ত পানির উৎস না পাওয়ায় আগুন নিয়ন্ত্রণে আনতে ফায়ার সার্ভিস কর্মীদের হিমশিম খেতে হয়েছে। এ কারণেই খুব অল্প সময়ের মধ্যে এতগুলো ব্যবসা প্রতিষ্ঠান পুড়েছে।

ক্ষতিগ্রস্ত দোকানগুলোর মধ্যে রয়েছে ফ্যাশন গার্মেন্টস, নিউ স্টার প্লাস, ফ্যাশন খেলাঘর, মঞ্জু ড্রাগ হাউজ, মাইশা ব্রিক্স অফিস, স্বপ্নীল গার্মেন্টস, ক্যামেলিয়া গার্মেন্টস, সাথী বস্ত্রালয়, ঝিনুক স্টুডিও, মডার্ন বুক হাউজ, মালিহা বুক ডিপো, প্যারাডাইস বুক কর্ণার, সরকার বুক ডিপো, রাকিব মটরস, সোহাগ স্টোর, সাজু ডিপার্টমেন্টাল স্টোর, নিপা কসমেটিক্সসহ ৩০টি ব্যবসা প্রতিষ্ঠান।

প্রতক্ষ্যদর্শীরা জানান, প্রথমে জনতা রোডের একটি গার্মেন্ট থেকে বৈদ্যতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। সেখান থেকে আগুন চারদিকে দ্রুত ছড়িয়ে পড়ে। এতে সদর রোডের পূর্ব পাশ হোটেল রাজ থেকে শুরু করে দক্ষিণে জনতা রোড পর্যন্ত এবং পশ্চিম মাথা থেকে পূর্ব দিকে রূপালী ব্যাংক পর্যন্ত ৩০টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে যায়।

চরফ্যাশন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এনামুল হক বলেন, ‘আগুনে ক্ষতিগ্রস্তদের তালিকা করা হচ্ছে। কয়েক কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।’

ঢাকা টাইমস/২৮ জানুয়ারি/প্রতিবেদক/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :